• সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন বন্ধ করার কৌশল

  প্রযুক্তি ডেস্ক

২৮ জুলাই ২০২১, ২০:৩৫
হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ। প্রতীকী ছবি

বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ তাণ্ডবের মাঝে বেড়েছে হোয়াটসঅ্যাপের ব্যবহার। এরই মধ্যে ৮০০ মিলিয়ন মানুষ ব্যবহার করছেন ফেসবুক মালিকানাধীন অ্যাপটি। এরই ধারাবাহিকতায় নিজের জনপ্রিয়তা বজায় রাখতে নিত্য নতুন ফিচার নিয়ে হাজির হচ্ছে হোয়াটসঅ্যাপ। আর এতে করে ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যায় পড়ছেন। নতুন সমস্যাটি হলো হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন যা কাজের সময় খুব ঝামেলার সৃষ্টি হয়। জেনে নিন হোয়াটসঅ্যাপে নোটিফিকেশন বন্ধ করার কৌশল-

হোয়াটসঅ্যাপ থেকে নোটিফিকেশন বন্ধ করার পদ্ধতি

হোয়াটসঅ্যাপের নোটিফিকেশন বন্ধ করার জন্য প্রথমেই ফোনে হোয়াটসঅ্যাপ ওপেন করুন। এবার হোয়াটসঅ্যাপ থেকে সেটিংস এবং সেখান থেকে নোটিফিকেশনস সিলেক্ট করে ‘নান’ সিলেক্ট করুন। এর ফলে আপনার ফোনে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন এলে আর ফোনে কোনো আওয়াজ হবে না। একই সাথে ভাইব্রেশন, লাইট বন্ধ করে দিলে মেসেজ এলে ফোন ভাইব্রেট করা ও নোটিফিকেশন লাইট জ্বলা বন্ধ হয়ে যাবে। এছাড়া হাই প্রায়োরিটি নোটিফিকেশন বন্ধ করে দিন। মেসেজ আইকনের নীচে গ্রুপ সেটিংস থেকে এই কাজ করা যাবে।

অ্যানড্রয়েড সেটিংস থেকে

অ্যানড্রয়েড সেটিংস থেকে হোয়াটসঅ্যাপ নোটিফিকেশন বন্ধ করা যাবে। এ জন্য ফোনের সেটিংস ওপেন করে ‘অ্যাপ অ্যান্ড নোটিফিকেশন’ ওপেন করুন। এবার অ্যাপ সিলেক্ট করে হোয়াটসঅ্যাপ বেছে নিন। ‘নোটিফিকেশন’ বিভাগে গিয়ে টার্ন অফ অল নোটিফিকেশন সিলেক্ট করুন।

আরও পড়ুন : বাংলাদেশের টিকা কেন্দ্রের খোঁজ মিলবে ফেসবুকে

ব্যাকগ্রাউন্ড ডেটা পার্মিশন

এছাড়াও চাইলে হোয়াটসঅ্যাপ থেকে ব্যাকগ্রাউন্ড ডেটা পার্মিশন ফিরিয়ে নিতে পারেন। এ জন্য ফোনের সেটিংস ওপেন করে ‘অ্যাপ অ্যান্ড নোটিফিকেশন’ ওপেন করুন। এবার পার্মিশনস এর মধ্যে গিয়ে মোবাইল ডেটা ডিসেবেল করে দিন। পাশাপাশি মোবাইল ফোনের স্ক্রিন বন্ধ থাকলে হোয়াটসঅ্যাপে মেসেজ ঢোকা বন্ধ হয়ে যাবে। ফলে অকারণে ফোনে নোটিফিকেশনের ঝামেলা থেকে রেহাই মিলবে।

ওডি/আইএইচএন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

সহযোগী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড