• বুধবার, ০৪ আগস্ট ২০২১, ২০ শ্রাবণ ১৪২৮  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

টেলিগ্রামে ভিডিয়ো কলে স্ক্রিন শেয়ারের কৌশল

  প্রযুক্তি ডেস্ক

১৪ জুলাই ২০২১, ১৭:১৩
টেলিগ্রাম
টেলিগ্রাম অ্যাপ। ছবি : সংগৃহীত

বৈশ্বিক দুর্যোগের মাঝে ঘরবন্দি এই সময়ে ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে ভার্চুয়াল মাধ্যমের ব্যবহার। এরই ধারাবাহিকতায় ইনস্ট্যান্ট ম্যাসেজিং প্ল্যাটফর্মে দ্রুত জনপ্রিয় হয়ে উঠছে টেলিগ্রাম। প্রতিযোগিতার এই বাজারে টেলিগ্রাম, সিগন্যালের মতো অন্য মেসেজিং অ্যাপগুলোরও ডাউনলোড বেড়েছে।

এরই মধ্যে গ্রাহকদের জন্য স্ক্রিন শেয়ারিং ফিচার নিয়ে এসেছে টেলিগ্রাম। এর ফলে গ্রুপ ভিডিয়ো কলে ফোনের স্ক্রিন থেকে বিভিন্ন ডকুমেন্ট ভিডিয়োসহ স্ক্রিনের সবকিছু শেয়ার করতে পারবেন টেলিগ্রাম গ্রাহকরা। জেনে নিন স্ক্রিন শেয়ারের কৌশল-

প্রথমে আপনার স্মার্টফোনে টেলিগ্রাম এর লেটেস্ট ভার্সন ইনস্টলড থাকতে হবে। যাদের ইতোমধ্যে ট্রেলিগ্রাম ইনস্টল রয়েছে তারা গুগল প্লে স্টোর অথবা অ্যাপ স্টোরে লগ ইন করে আপডেট করতে পারবেন এই অ্যাপ।

যেভাবে স্ক্রিন শেয়ার ব্যবহার করবেন

প্রথমে স্মার্টফোনে টেলিগ্রাম অ্যাপ ওপেন করুন। এবার যে কোনো একটি গ্রুপ চ্যাট ওপেন করুন, যেখানে সব সদস্যরা উপস্থিত রয়েছে। এরপর গ্রুপ আইকনে ট্যাপ করুন। তারপর স্ক্রিনের ডান দিকে উপরে চ্যাটবক্স আইকনে ট্যাপ করুন। এবার আপনি সেই ব্যক্তির সঙ্গে চ্যাট শুরু করতে পারবেন। আপনি চাইলে ভিডিয়ো কলও করতে পারেন।

আরও পড়ুন : ল্যাপটপ গরম হয়? যেভাবে মিলবে সমাধান

এরপর থ্রি ডট মেনু সিলেক্ট করে ভয়েস চ্যাট বার থেকে স্ক্রিন শেয়ার সিলেক্ট করুন। তারপর টেলিগ্রাম অ্যাপকে স্ক্রিন শেয়ার ও কাস্টিং পার্মিশন দিন। সবশেষে কলের অপর প্রান্তে থাকা ব্যক্তি আপনার স্ক্রিন দেখতে পাবেন। এবার আপনার স্ক্রিনে যে কনটেন্ট দেখাতে চান, সেটি ওপেন করুন।

ওডি/আইএইচএন

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড