• শনিবার, ১৯ জুন ২০২১, ৫ আষাঢ় ১৪২৮  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

বায়োমেট্রিক তথ্য নেবে টিকটক

  প্রযুক্তি ডেস্ক

০৮ জুন ২০২১, ১৭:১০
বায়োমেট্রিক তথ্য নেবে টিকটক
(ছবি : সংগৃহীত)

যুক্তরাষ্ট্রে নিজেদের গোপনীয়তা নীতি আপডেট করেছে টিকটক। প্রতিষ্ঠানটি বলছে, ব্যবহারকারীর ভিডিয়ো থেকে “ফেইসপ্রিন্টস ও ভয়েসপ্রিন্টস” এর মতো বায়োমেট্রিক শনাক্তকারক ও বায়োমেট্রিক তথ্য “সংগ্রহ করতে পারে” তারা।

যুক্তরাষ্ট্রের আইন অনুসারে, বায়োমেট্রিক তথ্য নিতে হলে ভিডিয়ো নির্ভর সামাজিক অ্যাপটিকে ব্যবহারকারীদের অনুমতি নিতে হবে। নীতিতেও এ বিষয়টি উল্লেখ করেছে প্রতিষ্ঠানটি।

ক্যালিফোর্নিয়া, ইলিনয়, নিউ ইয়র্ক, টেক্সাস এবং ওয়াশিংটনের মতো কয়েকটি অঙ্গরাজ্যে বায়োমেট্রিক গোপনতা আইন রয়েছে। প্রযুক্তিবিষয়ক সাইট টেকক্রাঞ্চের প্রতিবেদন বলছে, এ অঙ্গরাজ্যগুলোর বাইরে টিকটককে বায়োমেট্রিক ডেটা সংগ্রহের জন্য মানুষের অনুমতি নিতে হবে না।

“স্বচ্ছতার ব্যাপারে আমাদের চলমান প্রতিশ্রুতির অংশ হিসেবে, আমরা কোন কোন তথ্য সংগ্রহ করতে পারি এবং এটি কীভাবে ব্যবহার করতে পারি সে ব্যাপারে আমাদের গোপনীয়তা নীতি আপডেট করেছি।” – এক ইমেইল বিবৃতিতে জানিয়েছেন এক মুখপাত্র।

যুক্তরাষ্ট্রে ব্যবহারকারীদের বায়োমেট্রিক ডেটা সংগ্রহ ও ব্যক্তিগত ডেটা নিয়ে তা তৃতীয় পক্ষকে দেওয়া প্রশ্নে এক মামলার সম্মুখীন হয়েছিল টিকটক। ওই মামলার সমঝোতায় ফেব্রুয়ারিতে নয় কোটি ২০ লাখ ডলার দিতে রাজি হয়েছে তারা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড