• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১৯ ফাল্গুন ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

উৎপাদন অর্ধেকে নেমেছে হুয়াওয়ে ফোনের

  প্রযুক্তি ডেস্ক

২২ ফেব্রুয়ারি ২০২১, ১৪:৪২
উৎপাদন অর্ধেকে নেমেছে হুয়াওয়ে ফোনের
হুয়াওয়ের লোগো (ছবি : সংগৃহীত)

ব্যবসায়িক মন্দার মধ্যে দিয়ে যাচ্ছে চীনের জনপ্রিয় কোম্পানি হুয়াওয়ে। ২০২১ সালে এসে প্রতিষ্ঠানটির স্মার্টফোনের উৎপাদন অর্ধেকে নেমে এসেছে। টেলিকমিউনিশেন জায়ান্ট তার সরবরাহকারীদের জানিয়েছে এ বছর তারা স্মার্টফোনের উৎপাদন কমিয়ে দিয়েছে। যা ২০২০ সালের তুলনায় অর্ধেক।

২০২১ সালে স্মার্টফোন উৎপাদনের জন্য খরচ করবে ৭০-৮০ মিলিয়ন ডলার। যা ২০২০ সালের তুলনায় ৬০% কম। গেলো বছর হুয়াওয়ে ১৮৯ মিলিয়ন ইউনিট হ্যান্ডসেট উৎপাদন করেছিল। অন্যদিকে ২০১৯ সালে প্রতিষ্ঠানটির হ্যান্ডসেট উৎপাদনের পরিমাণ ছিল ২৪০ মিলিয়ন ইউনিট। এতে বোঝাই যাচ্ছে বছর বছর হুয়াওয়ের উৎপাদন কমছেই।

এ দিকে ব্রিটিশ মিডিয়া বিসিসি নিউজের প্রতিবেদনে বলা হয়, স্মার্টফোন বিক্রিতে ধস নামায় শূকরের খামারের আধুনিকায়নে অত্যাধুনিক প্রযুক্তি নিয়ে আসছে হুয়াওয়ে। শূকরের খামারের জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই প্রযুক্তি নিয়ে কাজ করছে চীনা প্রতিষ্ঠানটি। এআই প্রযুক্তি একই সঙ্গে শূকরের রোগ এবং রোগাক্রান্ত শূকরকে চিহ্নিত করবে।

আরও পড়ুন : অবশেষে আইএইএয়ের সঙ্গে সাময়িক সমঝোতায় ইরান

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও চীনের বাণিজ্য যুদ্ধের কারণে বড় ধরনের হুমকির মুখে পড়েছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান চীনের হুয়াওয়ে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড