• মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ৫ মাঘ ১৪২৭  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

হোয়াটসঅ্যাপে আসছে একগুচ্ছ নতুন ফিচার

  প্রযুক্তি ডেস্ক

০৭ জানুয়ারি ২০২১, ১২:২৩
হোয়াটসঅ্যাপ
হোয়াটসঅ্যাপ (ছবি : সংগৃহীত)

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে বছরের শুরুতেই যোগ হতে চলেছে একগুচ্ছ নতুন ফিচার। যে কোনো সময় নতুন ফিচারগুলো যোগ করতে পারে মার্কিন মেসেজিং কোম্পানিটি। ইতোমধ্যেই কয়েকটি ফিচার বিটা ভার্সনে যুক্ত হয়েছে। জেনে নিন হোয়াটসঅ্যাপের ভবিষ্যতের ফিচারগুলো সম্পর্কে-

মাল্টি ডিভাইস সাপোর্ট

এই ফিচারে একই অ্যাকাউন্ট থেকে একই সময়ে একাধিক ডিভাইস থেকে লগ ইন করা যাবে। ইতোমধ্যেই আইফোনের বিটা ভার্সনে এই ফিচার যুক্ত হয়েছে। এই মুহূর্তে ফোন ছাড়াও হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে এই মেসেজিং সার্ভিস ব্যবহার করা যায়। নতুন ফিচার সামনে এলে একই সময়ে একাধিক মোবাইল ডিভাইস থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা যাবে।

হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে ভয়েস কল

এতদিন হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে শুধুমাত্র মেসেজ করা যেত। নতুন ফিচারে হোয়াটসঅ্যাপ ওয়েব থেকে ভয়েস ও ভিডিও কল করা যাবে। এই ফিচার সামনে এলে কম্পিউটার থেকেও হোয়াটসঅ্যাপ কল করা যাবে। করোনাকালীন সময়ে যা মানুষের জীবনে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

মিউট ভিডিও

এতদিন হোয়াটসঅ্যাপে কোনো চ্যাটে ভিডিও পাঠালে অথবা স্ট্যাটাসে কোনো ভিডিও আপলোড করলে মিউট করার অপশন দেখা যেত না। শীঘ্রই ভিডিও পোস্ট করার আগে মিউট বাটন নিয়ে আসছে মার্কিন কোম্পানিটি। এর ফলে সহজেই আওয়াজ ছাড়া ভিডিও পোস্ট করা যাবে।

রিড লেটার

এই ফিচারে কোনো চ্যাটকে রিড লেটার সিলেক্ট করলে আর আপনাকে সেই চ্যাটের নোটিফিকেশন পাঠাবে না হোয়াটসঅ্যাপ। ফলে ছুটিতে গেলে কাজের জায়গার সব চ্যাট রিড লেটার সিলেক্ট করে ঘুরতে যাওয়ার মজা উপভোগ করতে পারবেন।

আরও পড়ুন : নতুন ফিচারে সেজেছে ইউটিউব

হোয়াটসঅ্যাপ বিমা

চলতি বছরেই ভারতে বিমা নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ। এসবিআইয়ের সঙ্গে হাত মিলিয়ে স্বাস্থ্য বিমা নিয়ে আসছে মার্কিন কোম্পানিটি।

মিসড কল গ্রুপে যোগ দিন

এই ফিচারে গ্রুপ কলে যে কোনো সময় নতুন গ্রাহককে যোগ করা যাবে। ফলে গ্রুপ কল থেকে একজন ডিসকানেক্ট হলে সম্পূর্ণ চ্যাট ডিসকানেক্ট করে আবার নতুন করার প্রয়োজন হবে না।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড