• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন বছরের শুরুতেই আসছে ৬৪ মেগাপিক্সেলের স্মার্টফোন

  প্রযুক্তি ডেস্ক

১৯ ডিসেম্বর ২০২০, ১৩:৫২
স্যামসাং গ্যালাক্সি এ৭২
স্যামসাং গ্যালাক্সি এ৭২ (ছবি : সংগৃহীত)

২০২১ সালের শুরুতেই নিজেদের গ্যালাক্সি এ সিরিজে নতুন স্মার্টফোন যোগ করতে চলেছে কোরিয়ান স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাং। নতুন ওই মডেলের নাম দেওয়া হয়েছে স্যামসাং গ্যালাক্সি এ৭২। কিছুদিন ধরেই এই স্মার্টফোনের একাধিক স্পেসিফিকেশন ফাঁস হয়ে চলেছে।

নতুন স্যামসাং গ্যালাক্সি এ৭২ স্মার্টফোনে একটি কোয়াড-ক্যামেরা সেটআপ দেওয়া হচ্ছে, যার প্রাইমারি সেন্সর ৬৪ মেগাপিক্সেলের। পাশাপাশি নতুন এই গ্যালাক্সি ফোনটির জন্য ৪জি এবং ৫জি দুই ভ্যারিয়্যান্টসই দেওয়া হচ্ছে।

ফাঁস হওয়া বিভিন্ন সূত্রের তথ্য মতে, স্যামসাংয়ের এই মডেলেও পাঞ্চ-হোল ক্যামেরা থাকবে। সাথে ফোনের পেছনে থাকবে গ্লাস এবং একটি অ্যালুমিনিয়াম ফ্রেম। এছাড়া স্যামসাং গ্যালাক্সি এ৭২ হ্যান্ডসেটে একটি ৩.৫এমএম হেডফোন জ্যাক, একটি ইউএসবি সি টাইপ পোর্ট এবং নীচে থাকছে স্পিকার গ্রিলে। ফোনের ডিসপ্লে হতে চলেছে ইঞ্চির ফ্ল্যাট ডিসপ্লে।

আর আগে বিভিন্ন সূত্র থেকে জানা গিয়েছিল, এই ফোনেই হয়তো প্রথমবারের মতো পাঁচ ক্যামেরা সেটআপ দিতে পারে স্যামসাং, কিন্তু তা হচ্ছে না। স্যামসাং গ্যালাক্সি এ৭২ মডেলে চারটি ক্যামেরাই থাকবে। গ্যালাক্সি ক্লাবের রিপোর্ট থেকে সেই বার্তাই পাওয়া গেছে।

নতুন এই ফোনটির মূল ক্যামেরা ৬৪ মেগাপিক্সেলের। এছাড়া এতে একটি ১২ মেগাপিক্সেলের ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং আর একটি ৫ মেগাপিক্সেলের ডেপথ্ সেন্সর থাকছে।

আরও পড়ুন : ভ্যাকসিনের বিভ্রান্তিকর তথ্যের বিরুদ্ধে যুদ্ধে ফেসবুক-টুইটার

নতুন বছরে গ্যালাক্সি এ সিরিজে আরও বেশকিছু স্মার্টফোন লঞ্চ করতে চলেছে স্যামসাং। এর মধ্যে রয়েছে গ্যালাক্সি এ৩২ এবং গ্যালাক্সি এ৫২। এই দুটি মডেলই ৫জি সাপোর্টেড হতে যাচ্ছে বলে জানা গেছে।

কোরিয়ান এই কোম্পানির পূর্ব নির্ধারিত প্ল্যান অনুযায়ী, ২০২১ সালের প্রথমেই লঞ্চ করতে পারে গ্যালাক্সি এ সিরিজের এই তিনটি ফোন। অন্যদিকে ১৪ জানুয়ারি গ্যালাক্সি এস২১ সিরিজ লঞ্চ করতে চলেছে স্যামসাং। এই ফ্ল্যাগশিপ সিরিজে গ্যালাক্সি এস২১, গ্যালাক্সি এস২১ প্লাস এবং গ্যালাক্সি এস২১ আল্ট্রা- এই তিনটি স্মার্টফোন থাকবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড