• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ৯ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

আকর্ষণীয় ফিচারে নতুন চমক আনছে হোয়াটসঅ্যাপ

  প্রযুক্তি ডেস্ক

১৭ নভেম্বর ২০২০, ১০:০৩
হোয়াটসঅ্যাপ
আকর্ষণীয় ফিচারে নতুন চমক আনছে হোয়াটসঅ্যাপ (ছবি : সংগৃহীত)

ফেসবুক মালিকানাধীন জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য নতুন চমক আসছে। এবার নতুন করে ইমোজি, অ্যাডভান্সড ওয়ালপেপার নিয়ে আসছে এই মেসেজিং অ্যাপ। একই সাথে ‘রিড লেটার’ নামে নতুন একটি ফিচারের যোগ হচ্ছে এতে। ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদনে এমন তথ্য জানা গেছে।

হোয়াটসঅ্যাপ অ্যাডভান্সড ওয়ালপেপার ফিচার নামে নতুন একটি ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। এই ফিচারে ব্যবহারকারীরা সহজেই প্রত্যেকটি চ্যাটের জন্য আলাদা আলাদা ওয়ালপেপার সেট করতে পারবেন। ইতোমধ্যে হোয়াটসঅ্যাপের কিছু বেটা ভার্সনে এই ফিচারের দেখা মিলেছে। অনেকদিন ধরেই এটি নিয়ে কাজ করছে সংস্থাটি। এছাড়া ব্যবহারকারীরা ৩২টি ব্রাইট ওয়ালপেপার এবং ২৯টি ডার্ক ওয়ালপেপারও পেয়ে যাবেন নতুন এই ফিচারে। এছাড়া থাকছে ইচ্ছেমতো ওয়ালপেপার তৈরির ব্যবস্থা।

রিড লেটার নামে নতুন আরেকটি ফিচার নিয়ে আসছে সংস্থাটি। ভ্যাকেশন মোড ফিচারের জায়গায় এই ফিচারটি আনছে তারা। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা আর্কাইভ চ্যাটে নতুন মেসেজ এলেও তার নোটিফিকেশন দেখাবে না।

এসব ছাড়াও একাধিক নতুন ইমোজি আনছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি বহুল প্রতীক্ষিত ‘হোয়াটসঅ্যাপ পে’ চালু হয়েছে ভারতে। অর্থ লেনদেনের ক্ষেত্রে ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) থেকে সবুজ সংকেত পাওয়ার পরই ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ নিজেই ব্যবহারকারীদের এই সংক্রান্ত যাবতীয় প্রশ্নের উত্তর দেন।

আরও পড়ুন : গুগল ফটোজের সব ছবি একসঙ্গে ডাউনলোডের কৌশল

তিনি জানান, এই ফিচারের সাহায্যে টাকা পাঠাতে কোনো অতিরিক্ত অর্থ লাগবে না। ইউজারদের সুবিধার্থে ১৪০টিরও বেশি ব্যাংকের সঙ্গে কাজ করছে হোয়াটসঅ্যাপ। যেকোনো ব্যাংকের একটি ডেবিট কার্ড হলেই চলবে, যা ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস (ইউপিআই) সাপোর্ট করে। ভারতীয় ব্যবহারকারীরা মোট দশটি ভাষায় টাকা লেনদেনের সুযোগ পাবেন।

তবে বাংলাদেশি ব্যবহারকারীদের জন্য এই ফিচার চালু হবে কি না সে ব্যাপারে এখনো কিছু জানা যায়নি।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড