• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন ফিচারে হোয়াটসঅ্যাপ

  প্রযুক্তি ডেস্ক

০৯ নভেম্বর ২০২০, ১৩:২৩
হোয়াটসঅ্যাপ
নতুন ফিচারে হোয়াটসঅ্যাপ (ছবি : সংগৃহীত)

সম্প্রতি নতুন ফিচার যোগ করেছে জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম হোয়াটসঅ্যাপ। ভারতীয় গ্রাহকদের জন্য এবার তারা নিয়ে অর্থ লেনদেনের নতুন এক সুবিধা। এর মাধ্যমে ভারতে কয়েক মিলিয়ন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী অ্যাপে একে অপরকে অর্থ প্রেরণ করার সুযোগ পেতে যাচ্ছে।

মালিকানাধীন প্রতিষ্ঠান ফেসবুক ঘোষণা দিয়েছে যে ভারতে এ সেবাটি চালু করতে কিছু সমস্যার সৃষ্টি হয়েছিল। কিন্তু তা সমাধান করে নতুন এ সেবাটি গ্রাহকদের জন্য দ্রুত চালু করা হবে।

ন্যাশনাল পেমেন্ট করপোরেশন অফ ইন্ডিয়া এক বিবৃতিতে নিশ্চিত করেছে যে দুই কোটি ব্যবহারকারীকে এই সেবাটি চালিয়ে যাওয়ার জন্য হোয়াটসঅ্যাপকে অনুমোদন দিয়েছে সংস্থাটি।

হোয়াটসঅ্যাপ ২০১৩ সাল থেকে ভারতে প্রায় ১ মিলিয়ন ব্যবহারকারীদের মাঝে এই সেবাটি পরীক্ষা করে আসছিল। বর্তমানে ভারতে হোয়াটসঅ্যাপ এর ৪০০ মিলিয়ন ব্যবহারকারী রয়েছে।

এ ব্যাপারে ফেসবুক এর সিইও মার্ক জুকারবার্গ এক ভিডিও বিবৃতিতে বলেছেন, তিনি আজ অনেক আনন্দিত যে হোয়াটসঅ্যাপ ভারতজুড়ে অর্থপ্রদানের জন্য অনুমোদন পেয়েছে এখন থেকে গ্রাহকরা অনেক সহজেই হোয়াটসঅ্যাপের মাধ্যমে তাদের বন্ধু এবং পরিবারকে অর্থ পাঠাতে পারবেন।

আরও পড়ুন : মহাকাশ থেকে রহস্যময় রেডিও সিগন্যাল পাঠাচ্ছে এলিয়েন!

হোয়াটসঅ্যাপের এই সেবাটি ১০টি ভারতীয় ভাষায় অ্যাপের সর্বশেষ সংস্করণে যুক্ত করা হয়েছে। ফেসবুক উল্লেখ করেছে যদি কেউ এই সেবাটি ব্যবহার করতে চায় তাহলে তাদের একটি ব্যাংক অ্যাকাউন্ট এবং সাথে ডেবিট কার্ড থাকতে হবে। পাশাপাশি এর মাধ্যমে ব্যবহারকারীরা ভারতে বিভিন্ন অ্যাপ্লিকেশনগুলোতে এই লেনদেন করতে পারবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড