• শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

৫ দিন ধীর থাকতে পারে ইন্টারনেটের গতি

  নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর ২০২০, ১৯:১৮
ইন্টারনেট
ইন্টারনেট (ছবি : প্রতীকী)

আগামী ৩১ অক্টোবর পর্যন্ত পাঁচদিন রাজধানীসহ সারাদেশে ইন্টারনেটের গতি কিছুটা কম থাকতে পারে। সাবমেরিন ক্যাবলের জরুরি মেইনটেন্যান্স বা মেরামত কাজের জন্য এই সমস্যা হতে পারে। এ সময় গ্রাহকরা ইন্টারনেটের গতি স্বাভাবিকের তুলনায় কিছুটা কম পেতে পারেন।

আগামী শনিবার পর্যন্ত গ্রাহকরা ধীর গতির ইন্টারনেট পেতে পারেন উল্লেখ করে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর কেউ কেউ তাদের গ্রাহকদের এই বিষয়টি জানিয়ে ই-মেইল করেছে। এছাড়া ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানের একাধিক সূত্র জানিয়েছে, সোমবার (২৬ অক্টোবর) থেকে আগামী শনিবার পর্যন্ত মেরামত কাজ চলার কথা। আজও রাজধানীর বিভিন্ন এলাকার গ্রাহকরা ইন্টারনেটের গতি অপেক্ষাকৃত কম পেয়েছেন।

দেশে ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবির সাধারণ সম্পাদক ইমদাদুল হক বলেন, ‘দেশের কোনো কোনো আইআইজি (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) বিকল্প পথ হিসেবে ভারতের চেন্নাই হয়ে সিঙ্গাপুরের সঙ্গে সংযুক্ত হয়। সেখানে একটি সাবমেরিন কেবল আছে, যেটি পরিচালনা করে ভারতীয় এয়ারটেল। সেটিই মেরামত করা হচ্ছে। দেশের যেসব আইআইজি ওই কেবলটি ব্যবহার করে, তারা কিছুটা ধীরগতির মুখে পড়তে পারে। বাকিদের সমস্যা হবে না।’

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) মতে, দেশে ১০ কোটির বেশি গ্রাহক ইন্টারনেট ব্যবহার করেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801703790747, +8801721978664, 02-9110584 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড