• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ট্রুকলারের বিকল্প গুগলে

  প্রযুক্তি ডেস্ক

১১ সেপ্টেম্বর ২০২০, ০৮:৫৭
ছবি : প্রতীকী

স্মার্টফোন ব্যবহারকারীদের কাছে ট্রুকলার অ্যাপটি ব্যাপক জনপ্রিয়। এই অ্যাপটি অপরিচিত নম্বর থেকে আসা কলের আইডেন্টিটি জানতে সাহায্য করে। অর্থাৎ ফোন কল ফ্রড আটকাতে কার্যকরী এই অ্যাপ। তবে এবার এই অ্যাপকে সরাসরি টক্কর দেবে গুগলের নতুন ফিচার। সার্চ ইঞ্জিন গুগল কয়েকদিন আগেই, ভেরিফায়েড কলস ফিচার নিয়ে এসেছে। এবার গুগল ফোন অ্যাপে অন্তর্ভুক্ত করা হয়েছে ভেরিফাইড কলস ফিচারকে।

গুগলের ভেরিফায়েড কলস ফিচার ইউজারদের জানাবে, কে কল করছে এবং কল করার পিছনে কারণ কী। এছাড়াও কলারের লোগো ও দেখা যাবে। সারা বিশ্বে ফ্রড কল একটি বড় সমস্যা, আর তা থেকে এবার মুক্তি দেবে এই ফিচার, এমনটাই মনে করছে গুগল। এই ফিচার স্পেন, ব্রাজিল, মেক্সিকো এবং মার্কিন যুক্তরাষ্ট্র সহ বিশ্বব্যাপী রোল আউট করা হচ্ছে।

এদিকে গুগল ফোন অ্যাপে ভেরিফাইড কলস ফিচার চলে আসায় জনপ্রিয়তা অনেকটাই কমবে ট্রুকলারের। কারণ মানুষ আলাদা করে আর অ্যাপ ডাউনলোড করবে না। গুগল জানিয়েছে এই ফিচারের মাধ্যমে কোনও ধরনের ব্যবসায়িক কল করার ক্ষেত্রে, ব্যবহারকারী কে কল করছে এবং কেন করছে তা দেখা যাবে। এছাড়াও ব্যবসায়ের ভেরিফাইড ব্যাচও গুগল দ্বারা ভেরিফাই করা নম্বরটিতে দেখা যাবে।

গুগল ফোন অ্যাপ ফোনের ডায়ালার হিসাবে কাজ করে। এই অ্যাপ গুগলের পিক্সেল ও অ্যান্ড্রয়েড ফোনে ডাউনলোড করা যাবে। গুগলের তরফে জানানো হয়েছে, কিছুদিন মধ্যেই এই অ্যাপের জন্য একটি নতুন আপডেট আনা হবে, যেখানে ভেরিফায়েড কলস ফিচার অন্তর্ভুক্ত থাকবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড