• রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাপ না খুলেই চ্যাট করুন হোয়াটসঅ্যাপে

  প্রযুক্তি ডেস্ক

০৮ সেপ্টেম্বর ২০২০, ১২:১৫
ছবি : প্রতীকী

হোয়াটসঅ্যাপে এমন কতগুলো ফিচার আছে যা আমরা ব্যবহার করি না। এমনই একটি ফিচার হল ‘চ্যাট শর্টকাট’। রোজকার ব্যস্ত জীবনে আপনি যার সাথে বেশি চ্যাট করেন বা যদি আপনার কারো সাথে বিশেষভাবে চ্যাট করার থাকে, তাহলে এই ফিচারটি ব্যবহার করলে আপনি সরাসরি ওই ব্যক্তির চ্যাটে পৌঁছে যাবেন।

হোয়াটসঅ্যাপ ইউজাররা এই ফিচারটির সাহায্যে তাদের ফোনের হোম স্ক্রিনে যেকোনো ব্যক্তির হোয়াটসঅ্যাপের চ্যাটের শর্টকাট রাখতে পারেন। ফলে আলাদা করে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন না খুলেও, সেই ব্যক্তির চ্যাট দেখতে এবং কথা বলতে পারবেন। আপনাকে হোয়াটসঅ্যাপে ঢুকে তার নাম সার্চ করতে হবে না। এছাড়া আপনার হোয়াটসঅ্যাপে যদি সারাদিনে অনেক বেশি মেসেজ, গ্রুপ নোটিফিকেশন আসে তবে এই ফিচারটির সাহায্যে সহজেই আপনার প্রিয় মানুষদের চ্যাট আলাদা রাখতে পারবেন। এমনকি স্লো ইন্টারনেটেও নির্বাচিত চ্যাটগুলো তৎক্ষণাৎ দেখতে পাবেন।

হোয়াটসঅ্যাপের চ্যাট শর্টকাট কীভাবে বানাবেন:

১. এর জন্য প্রথমে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশনটি খুলে, নির্বাচিত চ্যাটে আলতো করে ক্লিক করুন।

২. এরপর ওপরে ডানদিকে প্রদর্শিত থ্রি-ডট আইকনটিতে ক্লিক করুন।

৩. থ্রি-ডট আইকনে ক্লিক করার পর বেশ কয়েকটি অপশনের সাথে আপনি ‘ অ্যাড চ্যাট শটকাট’ অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলেই ওই ব্যক্তির চ্যাট আপনার ফোনের হোম স্ক্রিনে অন্যান্য অ্যাপের পাশে শর্টকাট হিসাবে প্রদর্শিত হবে। যদি আপনি হোম স্ক্রিন থেকে কোনো চ্যাট শর্টকাট রিমুভ করতে চান, তাতেও কোনো ঝামেলা নেই। এর জন্য আপনাকে ওই চ্যাটের শর্টকাট আইকনটি লং প্রেস করতে হবে। এতে আপনি সঙ্গে সঙ্গেই রিমুভ অপশনটি দেখতে পাবেন এবং সেখানে ক্লিক করলেই শর্টকাটটি ডিলিট হয়ে যাবে, তবে এতে কোনো রকম মেসেজ ডিলিট হবে না।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড