• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

আসছে ওয়ানপ্লাসের বাজেট ফোন

  প্রযুক্তি ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২০, ১৪:১০
ছবি : সংগৃহীত

নতুন বাজেট ফোন আনছে ওয়ানপ্লাস। মডেল ওয়ানপ্লাস ক্লোভার। এই মডেলটি ১৫-২০ হাজার টাকার মধ্যে পাওয়া যাবে। অ্যানড্রয়েড সেন্ট্রালের প্রতিবেদনে এমনটাই জানা গেছে।

সম্প্রতি বেঞ্চমার্ক ওয়েবসাইট গিকবেঞ্চে ওয়ানপ্লাস ক্লোভার মডেলটি দেখা গেছে। যেখান থেকে এই ফোনের প্রধান প্রধান ফিচার জানা গেছে।

৪ জিবি র‌্যাম ও স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর সহ আসবে ওয়ানপ্লাসের নতুন এই ফোন।

গিকবেঞ্চ ৫ সাইটে ওয়ানপ্লাস ক্লোভারকে ওয়ানপ্লাস বিই২০১২ কোডনেমের সাথে অন্তর্ভুক্ত করা হয়েছে। প্রসেসর হিসাবে এখানে ব্যবহার করা হয়েছে ১.৮০ গিগাহার্টজ অক্টা কোর প্রসেসর, যেটি আসলে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর হবে।

ফোনটি অ্যানড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমের সাথে আসবে। এতে ৪ জিবি র‌্যাম থাকবে। আশা করা যায় লঞ্চের সময় ফোনটি আরও কিছু র‌্যামের বিকল্পে আসবে। গিকবেঞ্চে ফোনটি সিঙ্গেল কোর টেস্টে ২৪৫ এবং মাল্টি কোর টেস্টে ১১৭৪ স্কোর করেছে।

কিছুদিন আগে অ্যানড্রয়েড সেন্ট্রাল থেকেও জানানো হয়েছিল ওয়ানপ্লাস ক্লোভার ফোনে থাকবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৬০ প্রসেসর ও ৭২০পি ডিসপ্লে। আবার ফোনটি ৬,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে। আবার এতে ৬.৫২ ইঞ্চিআইপিএস এলসিডি স্ক্রিন দেওয়া হবে, যার রেজুলেশন হবে ১৫৬০ x ৭২০ পিক্সেল। এতে পাবেন ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। আবার সিকিউরিটির জন্য ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ও ফেস আনলক পাওয়া যাবে।

এই ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। যার প্রাইমারি ক্যামেরা হবে ১৩ মেগাপিক্সেল। এছাড়াও দুটি ২ মেগাপিক্সেলের ডেপ্থ ও ম্যাক্রো সেন্সর দেওয়া হতে পারে। গিকবেঞ্চ থেকে জানা গিয়েছিল এই ফোনে থাকবে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং ও ৩.৫ মিমি অডিও জ্যাক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড