• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এসে গেল টিকটকের বিকল্প

  প্রযুক্তি ডেস্ক

০৬ সেপ্টেম্বর ২০২০, ১৩:৩৯
ছবি : সংগৃহীত

টিকটকের মতো ছোট ছোট মিউজিক ভিডিও বানানো যাচ্ছে ইনস্টাগ্রামেও। সম্পা্রতি ইউজারদের জন্য রিলস ফিচার নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। এটি ব্যবহার করতে অন্য কোনো অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন নেই, ইনস্টাগ্রামের ক্যামেরা সেকশন থেকে খুব সহজেই এই ‘রিলস’ ভিডিও বানানো যায়। এতে ইউজাররা ১৫ সেকেন্ডের ছোটো ভিডিও রেকর্ড করতে পারেন যাতে বিভিন্ন ফিল্টার এবং অডিও এফেক্ট-ও যুক্ত করা যায়।

ইতিমধ্যে রিলস ফিচারটি ব্যাপক সাড়া ফেলেছে, অনেকেই টিকটকের বিকল্প হিসেবে এটি ব্যবহার করছেন। আর তাই ফেসবুকেরমালিকানাধীন এই প্ল্যাটফর্মটি তার অ্যাপে আরো একটি পরিবর্তন এনেছে, যার ফলে রিলস ফিচার ব্যবহার করার জন্য এখন থেকে অ্যাপের মূল স্ক্রিনে একটি ডেডিকেটেড ট্যাব দেখা যাবে।

এই নতুন রিলস ট্যাবটি, ইনস্টাগ্রামের ‘সার্চ’ সেকশনটির জায়গা নিয়েছে। তবে চিন্তার কোনো কারণ নেই, কারণ এখনও আগের মতই সার্চ অপশন পাবেন, তবে সেটি ডাইরেক্ট মেসেজ আইকনটির পাশে থাকবে। আপনাদের জানিয়ে রাখি, এই নতুন ইনস্টাগ্রাম ডিজাইনটি আমাদের দেশের ইউজারই প্রথম উপভোগ করতে পাবেন।

প্রসঙ্গত, গত মাস অবধি ইনস্টাগ্রাম এই নতুন ডিজাইনের ওপর পরীক্ষা-নিরীক্ষা করছিল এবং বৃহস্পতিবার সন্ধ্যায় এটি প্রকাশ করে। এখন থেকে নতুন ‘রিলস’ বাটনে ক্লিক করে আপনি সারা দেশের ইউজারদের রিলস ভিডিও দেখতে পাবেন। বিভিন্ন রিলসে স্যুইচ করতে আপনাকে ওপর বা নিচের দিকে সোয়াইপ করতে হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড