• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

স্যামসাংয়ে নতুন ফিচার: পাওয়ার বাটনে ডবল ক্লিকে পাল্টে যাবে ফোন

  প্রযুক্তি ডেস্ক

১৫ আগস্ট ২০২০, ১১:২১
ছবি : সংগৃহীত

দক্ষিণ কোরিয়া স্যামসাং এবার ইউজারদের মুখে হাসি ফোটাতে একটি নতুন ফিচার নিয়ে এসেছে। অল্টজেডলাইফ নামে স্যামসাংয়ের এই নতুন ফিচারটি ইউজারদের স্মার্টফোনের প্রাইভেসি লেভেল বাড়াতে সহায়তা করবে। এখন থেকে ইউজাররা একটি উন্নত প্রাইভেসি মোড দেখতে পাবেন, যার সাহায্যে তারা স্মার্টফোন ব্যবহার করার সময় আলাদা সুরক্ষা পাবেন।

স্যামসাং একটি গবেষণা চালিয়েছে, যেখানে দেখা গেছে ৭৯% জেনারেল জেড ইউজার তাদের স্মার্টফোনের ছবি, অ্যাপ্লিকেশন বা ব্যক্তিগত চ্যাট পরিবার বা অন্য কাউকে দেখাতে চান না।

এক্ষেত্রে অল্টজেডলাইফের সাহায্যে স্যামসাং স্মার্টফোন ইউজাররা পাওয়ার বাটনে ডবল ক্লিক করে একটি সাধারণ মোড থেকে একটি প্রাইভেট মোড অন করতে পারবেন। এছাড়া অন-ডিভাইস এআই ফাংশন, ইউজারদের ব্যক্তিগত ডেটা কোনো সুরক্ষিত ফোল্ডারে সরিয়ে ফেলার পরামর্শ দেবে। এই অন-ডিভাইস এআই ফাংশনটি ফোনের সমস্ত প্রসেসিং চলার অনুমতি দেয় এবং এর জন্য কোনো সার্ভার বা ক্লাউডের সাথে ইন্টারঅ্যাকশন প্রয়োজন হয় না। স্যামসাং অল্টজেডলাইফ মোডে দুটি ফিচার থাকবে – কুইক সুইচ ও কনটেন্ট সাজেশন।

কুইক সুইচ ফিচারে কোনও গ্রাহক পাওয়ার বাটনে ডাবল ক্লিক করে সহজেই সাধারণ গ্যালারি থেকে একটি ব্যক্তিগত গ্যালারি, বা একটি সাধারণ হোয়াটসঅ্যাপ থেকে একটি গোপন হোয়াটসঅ্যাপে যেতে পারেন। এটি অনেকটা শাওমির সেকেন্ড স্পেস ফিচারের মত। তবে গ্যালাক্সি স্মার্টফোনের সিকিউর ফোল্ডারে এই অ্যাপগুলোর ব্যক্তিগত সংস্করণ স্যামসাং নক্স দ্বারা সুরক্ষিত থাকবে। আবার কনটেন্ট সাজেশন ফিচার হল সিকিউর ফোল্ডারের মধ্যে এআই বেসড অ্যাপ। এখানে ইউজাররা নির্দিষ্ট ছবি বা অন্যান্য ফোল্ডার বেছে নিয়ে সিকিউর ফোল্ডারে রাখতে পারবে।

স্যামসাং অল্টজেডলাইফ মোডটি ব্যবহার করার জন্য ইউজারদের অথেন্টিকেশনের প্রয়োজন হবে। যা ফোনের সাধারণ আনলকিং সিস্টেম থেকে অনেকটাই আলাদা হবে। তবে সাধারণ মোডে ফিরে আসতে এরকম কোনো অথেন্টিকেশন লাগবে না। জানা গিয়েছে, স্যামসাংয়ের এক্সিটিং ইউজাররা এবং নতুন গ্যালাক্সি এ ৭১ গ্যালাক্সি এ৫১ ইউজারদের জন্য একটি সফটওয়্যার আপডেটের মাধ্যমে অল্টজেডলাইফ ফিচারটি দেওয়া হবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড