• বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৭ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বন্ধ হতে চলেছে গুগল প্লে মিউজিক

  প্রযুক্তি ডেস্ক

০৬ আগস্ট ২০২০, ২২:২৮
গুগল প্লে মিউজিক
বন্ধ হতে চলেছে গুগল প্লে মিউজিক (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে চলতি বছরের অক্টোবরের পর থেকে বিশ্বের বিভিন্ন মার্কেটে বন্ধ হতে চলেছে গুগল প্লে মিউজিক। গুগল ঘোষণা করেছে, গুগল প্লে মিউজিক ব্যবহারকারীরা তাদের সমস্ত কন্টেন্ট, ইউটিউব মিউজিকে ট্র্যান্সফার করার জন্য ডিসেম্বর পর্যন্ত সময় পাবেন। অর্থাৎ গুগল প্লে মিউজিকের সমস্ত পরিষেবা এবার থেকে ইউটিউব মিউজিকে পাওয়া যাবে।

এ ব্যাপারে টেক জায়ান্ট গুগল একটি ব্লগ পোস্টে লিখেছে, চলতি মাস থেকেই গুগল প্লে মিউজিক ব্যবহারকারীরা, মিউজিক কিনতে, প্রি-অর্ডার করতে, এবং ডাউনলোড বা আপলোড করতে পারবেন না এবং আগামী মাস থেকে গুগল প্লে মিউজিক থেকে আর কোনো গান শোনা যাবেনা।

চলতি বছরের অক্টোবর মাসের পর থেকে বিশ্বের বিভিন্ন মার্কেটে বন্ধ হবে গুগল প্লে মিউজিক।

গুগল ঘোষণা করেছে, গুগল প্লে মিউজিক ব্যবহারকারীরা তাদের সমস্ত কন্টেন্ট, ইউটিউব মিউজিকে ট্র্যান্সফার করার জন্য ডিসেম্বর পর্যন্ত সময় পাবেন।

টেক জায়ান্ট গুগল একটি ব্লগ পোস্টে লিখেছে, এইমাস থেকেই গুগল প্লে মিউজিক ইউজাররা, মিউজিক কিনতে, প্রি-অর্ডার করতে, এবং ডাউনলোড বা আপলোড করতে পারবেন না এবং আগামী মাস থেকে গুগল প্লে মিউজিক থেকে আর কোনো গান শোনা যাবেনা।

গুগলের ওই ব্লগ পোস্ট অনুযায়ী, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ব্যবহারকারীরা সেপ্টেম্বর থেকে এই অ্যাপটি আর ব্যবহার করতে পারবেন না। ভারতসহ অন্যান্য আন্তর্জাতিক বাজারে অক্টোবরের পর থেকে অ্যাপটি অ্যাক্সেস করা যাবে না।

আরও পড়ুন : স্যামসাংকে ছাড়িয়ে স্মার্টফোন বিক্রির শীর্ষে হুয়াওয়ে

অন্যদিকে বিষয়টিতে ইউটিউব একটি ব্লগ পোস্টে জানিয়েছে, গুগল প্লে মিউজিক পরিষেবাটি ইউটিউব মিউজিকের মাধ্যমে রিপ্লেস করা হবে। এ বছরের ডিসেম্বর মাস অবধি সময়ের মধ্যে প্লে মিউজিক ব্যবহারকারীরা তাদের প্লে-লিস্ট, মিউজিক লাইব্রেরি এবং প্রেফারেন্সগুলো ইউটিউব মিউজিকে ট্রান্সফার করতে পারবেন। ডিসেম্বরের পরে এই ধরণের ট্রান্সফার আর করা যাবেনা।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড