• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শক্তিশালী অ্যানড্রয়েডে আসছে শাওমির নতুন ফোন

  প্রযুক্তি ডেস্ক

২৯ জুলাই ২০২০, ০০:৪০
শাওমি ফোন
শক্তিশালী অ্যানড্রয়েডে আসছে শাওমির নতুন ফোন (ছবি : সংগৃহীত)

চীনা স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি ইউরোপের মার্কেটে গত মার্চেই নিয়ে এসেছে তাদের তিনটি ফ্ল্যাগশিপ ফোন- মি টেন, মি টেন প্রো এবং মি টেন লাইট। তবে এবার কোম্পানিটি এই সিরিজে মি টেন প্রো প্লাস নিয়ে আসছে বলে জানা গেছে।

সম্প্রতি বেঞ্চমার্ক সাইট ‘AnTuTu’ তে শাওমির একটি ফোনকে দেখা গেছে। যেখানে ফোনের মডেল নম্বর ছিল ‘M2007J1SC’। যদিও সেখানে ফোনের নাম উল্লেখ করা হয়নি, তবে মডেল নম্বর দেখে ধারণা করা হচ্ছে এই ফোনটি হবে মি ১০ প্রো প্লাস।

এ দিকে, AnTuTu তে এই ফোনটির স্কোর এতদিনের সমস্ত অ্যান্ড্রয়েড ফোনের স্কোরকে ছাড়িয়ে গেছে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ প্লাস প্রসেসরের সাথে আসা আসুস আরওজি ফোন থ্রি ছিল এতদিনের সবচেয়ে বেশি স্কোর করা ফোন, যার স্কোর ছিল ৬ লাখ ২১ হাজার। তবে শাওমির এই ফোন ইতোমধ্যেই সবাইকে টপকে ৬ লাখ ৮৭ হাজার স্কোর পেয়েছে। অবাক করার মতো বিষয় হলো এই ফোনে প্লাস নয় কেবল স্নাপড্রাগন ৮৬৫ প্রসেসর থাকবে।

যদি এই অনুমান সঠিক হয় তবে শাওমির পরবর্তী ফ্ল্যাগশিপ ফোন হবে মি নেট প্রো প্লাস। এই ফোনেও মি ১০ সিরিজের মতো থাকবে ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা। একই সঙ্গে ফোনটিতে কোম্পানির প্রথম ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং টেকনোলজি ব্যবহার করা হতে পারে। পাশাপাশি এই ফোনের ডিসপ্লের রিফ্রেশ রেট হবে ১২০ হার্জ।

আরও পড়ুন : চীনের আরও ৪৭ অ্যাপ নিষিদ্ধ করছে ভারত

নতুন এই ফোনটিতে স্টেরিও স্পিকার ব্যবহার করা হবে। ফোনটিতে থাকবে ৪ হাজার ৫০০ এমএএইচ ব্যাটারি। পাশাপাশি সিকিউরিটির জন্য এতে দেওয়া হবে ইন ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। সাথে ৩.৫মিমি হেডফোন জ্যাক ও ওয়্যারলেস চার্জিং টেকনোলজি থাকবে এতে। আবার ক্যামেরায় ৩০ এক্স জুম সাপোর্ট করবে। ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ এর উপর চলবে।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড