• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

উন্নত প্রযুক্তিতে দেশের বাজারে রেনো ফোর আনছে অপো

  প্রযুক্তি ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১৮:৩৭
অপো রেনো ফোর
উন্নত প্রযুক্তিতে দেশের বাজারে রেনো ফোর আনছে অপো (ছবি : সংগৃহীত)

প্রযুক্তিজগতে আরও এক ধাপ এগিয়ে তরুণ প্রজন্মের হাতে সর্বাধুনিক উদ্ভাবন তুলে দিতে অপো দেশের বাজারে নিয়ে আসছে তাদের নতুন স্মার্টফোন রেনো ফোর। উন্নততর এআই স্মার্ট সেন্সর, চমৎকার ক্যামেরা, ট্রেন্ডি ডিজাইন ও ফাস্ট প্রসেসরে রেনো ফোর স্মার্টফোনটি ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে নতুন চমক দেবে।

অপোর রেনো ফোরে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সে অভূতপূর্ব অগ্রগতি নিয়ে এসেছে। এর ফলে ডিসপ্লে স্পর্শ না করেই শুধুমাত্র হাতের ইশারায় ফোনের বিভিন্ন ফিচার নিয়ন্ত্রণ করা যাবে। এতে ব্যবহারকারীরা ফোনের বিশাল ৬.৪৩ ইঞ্চি ডিসপ্লেতে কোনো টিউটোরিয়াল দেখে রান্নার সময় বা খাওয়ার সময় হাতের ব্যবহার না করেই ফোন ব্যবহার করার এবং ফিচারের মধ্যে কাজের সুবিধা পাবেন।

অপোর নতুন এই স্মার্টফোনটির কার্ভড ডিজাইনের চমৎকার ডুয়েল পাঞ্চ-হোল ডিসপ্লেতে থাকছে অনন্য সেলফি ক্যামেরা। আর পেছনের ক্যামেরায় এআই কালার পোর্টেট এবং নাইট ফ্লেয়ার পোর্ট্রেট মোডে চমৎকার ডিটেইলসের নান্দনিক পোর্ট্রেট তোলা যাবে। পোর্ট্রেট তোলার সময় এই দুই মোডের ব্যবহারে মিলবে অসাধারণ ব্লার ব্যাকগ্রাউন্ড, ফলে ছবির ফোকাস সবসময় ব্যবহারকারীর ওপরই থাকবে। একই সঙ্গে রেনো ফোরের এআই কালার ভিডিও, সেকেন্ডে ৯৬০ ফ্রেমে এআই স্লো মোশন, আল্ট্রা স্টেডি ভিডিও ৩.০ এর ব্যবহারে ভিডিও করায় পাওয়া যাবে অনন্য অভিজ্ঞতা।

এক হাতে সহজে ব্যবহারের জন্য রেনো ফোর এর ডিজাইনে বিশেষ নজর দেওয়া হয়েছে। এতে শক্তিশালী ব্যাটারি থাকা সত্ত্বেও ফোনের আকার খুব বড় হবে না। চমৎকার গতিতে কাজ এবং গেমিংয়ের জন্যে এই ফোনে ব্যবহার করা হয়েছে শক্তিশালী কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি চিপসেট। একই সঙ্গে রেনো ফোরে থাকছে ৩০ ওয়াটের ভোক ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি, যা দিয়ে মাত্র ২০ মিনিটের ব্যাটারির ৫০ শতাংশ চার্জ করা যাবে।

আরও পড়ুন : হারিয়ে যাওয়া মুঠোফোনের লোকেশন জানার কৌশল

শিগগিরই বাংলাদেশের বাজারে চোখ ধাঁধানো রঙে আসবে রেনো ফোর। ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে কালার ওএস ৭.২। এছাড়া আপগ্রেডেড সিস্টেমে থাকছে অত্যাধুনিক পাওয়ার সেভিং মোড এবং গ্র্যাভিটি ওয়ালপেপার। অসাধারণ পারফরম্যান্স নিয়ে ট্রেন্ডি ডিজাইনের রেনো ফোর বাংলাদেশের স্মার্টফোন উৎসাহীদের আকৃষ্ট করবে ধারণা করা হচ্ছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড