• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিডিও কলিংয়ে নতুন ফিচার আনছে ফেসবুক

  প্রযুক্তি ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১৬:৩৫
ফেসবুক
ভিডিও কলিংয়ে নতুন ফিচার আনছে ফেসবুক (ছবি : সংগৃহীত)

সম্প্রতি নতুন লাইভ ভিডিও কলিং ফিচার আনতে চলেছে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক।

মার্ক জুকারবার্গের মালিকানাধীন সামাজিক মাধ্যম জায়ান্ট প্রতিষ্ঠানটি জানিয়েছে, লাইভ ভিডিও কলে অংশ নিতে পারবেন সর্বোচ্চ ৫০ জন। নতুন এই ফিচারের মাধ্যমে ‘মেসেঞ্জার রুমস’-এ অন্যান্য ব্যক্তিদের আমন্ত্রণ পাঠাতে পারবেন ব্যবহারকারী। যাদের ফেসবুক অ্যাকাউন্ট নেই তারাও এই রুমে অংশ নিতে পারবেন।

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ফেসবুক বলছে, প্ল্যাটফর্মের যে কোনো প্রোফাইল, পেইজ বা গ্রুপ থেকে গ্রুপ ভিডিও কলটি লাইভ সম্প্রচার করতে পারবেন ব্যবহারকারী। আগে ফেসবুকে কোনো ভিডিও কল লাইভ সম্প্রচার করতে হলে অন্য কোনো সেবার সহায়তা লাগতো।

প্রাণঘাতী করোনা ভাইরাস আর লকডাউনে চাহিদা বেড়েছে ভিডিও কনফারেন্সিং সেবাগুলোর। এই সময়ে জনপ্রিয় হয়ে উঠেছে ভিডিও মিটিং অ্যাপ জুম-এর সেবা। ভিডিও কনফারেন্সিং সেবার এই বাড়তি চাহিদার কারণেই ফেসবুক প্ল্যাটফর্মেও একই ধরনের সেবা যোগ করারই একটি প্রচেষ্টা মেসেঞ্জার রুমের এই ফিচারটি।

গ্রাহককে আকৃষ্ট করতে একই ধরনের ফিচার এনেছে অন্যান্য প্রযুক্তি প্রতিষ্ঠানগুলোও। মিট প্ল্যাটফর্মে বিনামূল্যে ভিডিও কনফারেন্সের সুযোগ দিচ্ছে অ্যালফাবেট।

ফেসবুক জানিয়েছে, নির্দিষ্ট কিছু দেশে নিজস্ব প্ল্যাটফর্ম এবং মেসেঞ্জার ওয়েব সংস্করণে চালু হচ্ছে নতুন এই ফিচারটি। তবে ইতোমধ্যেই মেসেঞ্জার রুমস রয়েছে এমন অন্যান্য দেশেও শীঘ্রই ফিচারটি চালু করবে ফেসবুক।

আরও পড়ুন : সস্তা ফাইভজি ফোন আনছে স্যামসাং

গত বছরের তুলনায় চলতি বছর জুন মাসে ফেসবুক পেইজ থেকে দ্বিগুণ লাইভ সম্প্রচার হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিভিন্ন দেশে লকডাউন শুরুর পর থেকে বাড়তে শুরু করেছে লাইভ সম্প্রচার।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড