• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সেপ্টেম্বরেই বাজারে আসছে আইফোন ১২

  প্রযুক্তি ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১৩:২৬
আইফোন ১২

আইফোন ১২ নিয়ে বেশ কিছু তথ্য সামনে এসেছে। জানা গেছে এই সিরিজের ফোনের সঙ্গে চার্জার ও এয়ারপডস নাও দিতে পারে অ্যাপল। এবার আইফোনে ফাইভজি কানেক্টিভিটি থাকবে বলেও জানা গেছে। আইহ্যাকটু প্রো নামে একজন টিপ্সটার জানিয়েছে, আগামী ৮ সেপ্টেম্বর একটি অনলাইন লঞ্চ ইভেন্টে বাজারে আসবে আইফোন ১২।

ম্যাকরুমারসের অ্যানালিস্ট জেফ পিইউ কয়দিন আগে জানিয়েছিলেন আইফোন ১২ এর দাম। ধারনা করা হচ্ছে গত বছর লঞ্চ করা আইফোন ১১ এর থেকে এর দাম ৫০ ডলার বেশি হতে পারে। তিনি জানান আইফোন ১২ এর ৫.৪ ইঞ্চি মডেলের দাম হতে পারে ৭৪৯ ডলার।

ম্যাকরুমারসের রিপোর্টে আরও দাবি করা হয়েছে আইফোন ১২ এর ৬.১ ইঞ্চি মডেলের দাম হতে পারে ৭৯৯ ডলার।

ফাইভ জি ওলিড ডিসপ্লে দেওয়ার কারণেই আইফোন ১২ এর দাম বাড়বে। আইফোন ১১ এলসিডি স্ক্রিনের সঙ্গে এসেছিল, যার দাম কম। যদিও আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো এবং আইফোন ১১ প্রো ম্যাক্স ফোনে ওলিড ডিসপ্লে ছিল।

এদিকে টিপ্সটার দাবি করেছে ৮ সেপ্টেম্বরের ওই ইভেন্টে কোম্পানি আইফোন ১২ ছাড়াও আরোও কয়েকটি প্রোডাক্ট লঞ্চ করবে। এর মধ্যে ওয়্যারলেস চার্জিং প্যাড এয়ার এবং নতুন আইপ্যাড সামিল থাকবে। শুধু তাই নয়, টিপ্সটার আরও দাবি করেছে কোম্পানি এবছর নতুন আইপ্যাড প্রো, ম্যাকবুক এবং ম্যাকবুক প্রো ১৩ লঞ্চ করতে পারে। যার লঞ্চ ইভেন্ট অনুষ্ঠিত হবে ২৭ অক্টোবর।

টিপ্সটার এই টুইটে অ্যাপল গ্লাসের কথা জানিয়েছে। এই রিয়ালিটি গ্লাস নিয়ে ইতিমধ্যেই মার্কেটে চর্চা শুরু হয়েছে। কিছুদিন আগে এর দাম ও সামনে এসেছিল। অ্যাপল গ্লাস এর দাম ৪৯৯ ডলার হতে পারে। এই গ্লাস আপনার আইফোনের স্ক্রিনকে চোখের সামনে নিয়ে আসবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড