• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

তিন উপায়ে সমধান হবে ফোনের হ্যাং সমস্যা

  প্রযুক্তি ডেস্ক

২৬ জুলাই ২০২০, ১০:৩১
ছবি : প্রতীকী

বিভিন্ন কারণে স্মার্টফোন হ্যাং করে। ফোনের বয়স যত বেশি হ্যাং সমস্যা তত বেশি হয়। তবে বেশিরভাগ সময়ে আমাদের ভুলেই ফোন হ্যাং করার সমস্যা আসে। আসুন জেনে নিন কী উপায়ে স্লো হয়ে যাওয়া ফোনকে ফাস্ট করবেন।

অ্যাপ্লিকেশন ট্রান্সফার

প্রথমে মাথায় রাখতে হবে বেশিমাত্রায় অ্যাপ আপনার ফোনের প্রসেসরের উপর চাপ তৈরি করে। এই কারণে যে অ্যাপগুলো আপনার প্রয়োজন নেই সেগুলো ডিলিট করুন অথবা মাইক্রোএসডি কার্ডে ট্রান্সফার করুন। এর ফলে প্রসেসরের উপর থেকে চাপ কমবে। অ্যাপকে এক্সটার্নাল মাইক্রোএসডি কার্ডে ট্রান্সফার করতে আপনাকে ফোনের সেটিং এ গিয়ে অ্যাপ ম্যানেজমেন্টে যেতে হবে।

ড্রাইভে ডেটা সেভ করুন

এখনকার দিনে ফোন কোম্পানিগুলো এবং গুগল ও ক্লাইড স্টোরেজের সুবিধা দেয়। আপনি এখানে ফোনের যাবতীয় তথ্য সেভ রাখতে পারেন। এরফলে আপনার ফোনের উপর ও কোন চাপ পড়বে না এবং দ্রুত চলতে শুরু করবে।

ফ্যাক্টরি রিসেট

এই বিকল্পটি একমাত্র তখন ব্যবহার করুন যখন আপনি সমস্ত প্রকার চেষ্টা করেও ব্যর্থ। ফ্যাক্টরি রিসেট করার ফলে আপনার ফোনের সমস্ত তথ্য ডিলিট হয়ে যেতে পারে। সেই কারণে আপনার ফোনটি পুনরায় আগের মতো কাজ করতে পারে। ফ্যাক্টরি রিসেটের জন্য ফোনের সেটিং অপশনে গিয়ে অ্যাডিশনাল সেটিং এ যান। এরপর ব্যাক আপ এন্ড রিসেট বিকল্প বেছে নিন

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড