• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুকে যোগ হলো ‘স্ক্রিন শেয়ারিং’ ফিচার

  প্রযুক্তি ডেস্ক

১৯ জুলাই ২০২০, ১৭:০৭
স্ক্রিন শেয়ারিং
ফেসবুকে যোগ হলো ‘স্ক্রিন শেয়ারিং’ ফিচার (ছবি : সংগৃহীত)

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মেসেজিং অ্যাপ মেসেঞ্জার ব্যবহার করে মোবাইল ডিভাইসের জন্য স্ক্রিন শেয়ারিং ফিচার চালু করা হয়েছে। নতুন এই ফিচারটির মাধ্যমে বন্ধুদের সঙ্গে কলিংয়ের সময় ফোন বা ট্যাবলেটের পর্দা শেয়ার করতে পারবেন গ্রাহক। একইভাবে আলাদা একজন বন্ধু বা গ্রুপ চ্যাটিংয়েও অনেকের সঙ্গে এই ফিচারটির মাধ্যমে পর্দা শেয়ার করতে পারবেন গ্রাহক।

বর্তমানে গ্রুপ চ্যাটিংয়ে সর্বোচ্চ আট জন অথবা মেসেঞ্জার রুমে সর্বোচ্চ ১৬ জনের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারবেন মেসেঞ্জার গ্রাহক

প্রযুক্তি বিষয়ক সাইট ভার্জের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এ প্রসঙ্গে ফেসবুক জানিয়েছে, গ্রাহক যাতে মেসেঞ্জার রুমে সর্বোচ্চ ৫০ জনের সঙ্গে ফিচারটি ব্যবহার করতে পারেন সে ব্যবস্থা চালু করতে ইতোমধ্যেই কাজ শুরু করছে প্রতিষ্ঠানটি। আইওএস ও অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মের জন্যই নতুন এই আপডেট উন্মুক্ত করেছে ফেসবুক।

নতুন এই ফিচারের সুবিধা নিতে প্রথমে নতুন সংস্করণে মেসেঞ্জার অ্যাপটি আপডেট করতে বলেছে ফেসবুক। এরপর অ্যাপটির মাধ্যমে কলিংয়ের সময় অ্যাপের নিচ থেকে ওপরের দিকে সোয়াইপ করলেই ‘শেয়ার ইওর স্ক্রিন’ ফিচারটি দেখতে পাবেন গ্রাহক।

আরও পড়ুন : স্যোশাল মিডিয়ার সেবা বিনামূল্যে না দিতে বিটিআরসির নির্দেশ

করোনা মহামারির এই সময়ে ঘরবন্দি মানুষের জন্য মেসেঞ্জারের স্ক্রিন শেয়ারিং ফিচারটিকে উপকারী হিসেবেই দেখছেন প্রযুক্তি প্রেমীরা। বন্ধু, আত্মীয় এবং সহকর্মীদের সঙ্গে কথা বলার সময় নিজের ডিভাইসের পর্দা শেয়ার করাটা অনেক ক্ষেত্রেই দরকারি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড