• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

উবারের দক্ষিণ এশিয়ার প্রেসিডেন্ট হিসেবে দ্বায়িত্ব পেলেন প্রভজিৎ সিং

  প্রযুক্তি ডেস্ক

১৭ জুলাই ২০২০, ১০:৫৫
প্রভজিৎ সিং (ছবি : সংগৃহীত)

উবারের দক্ষিণ এশিয়া ও ভারতের প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পেয়েছেন প্রভজিৎ সিং। উবারের যাত্রী সেবা ব্যবসাকে নতুন ধাপে নিয়ে যেতে এবং বাংলাদেশ, ভারত ও শ্রীলংকার যাত্রী ও চালকদের নিরাপত্তা নিশ্চিত তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। উবার এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

গত চার বছর ধরে প্রভজিৎ উবারের সঙ্গে কাজ করছেন এবং প্রযুক্তির ব্যবহারের মাধ্যমে উবারকে এই প্রতিযোগিতামূলক ও সুকৌশলী মার্কেটে নিচ থেক উচ্চতার শিখরে পৌঁছতে সাহায্য করেছে।

তিনি উবারের মূল টিমের একজন অন্যতম অংশ যে ভারতে বৈশ্বিক ব্যবসায়িক মডেল নিয়ে এসেছেন। বিভিন্ন নতুন শহরে উবার চালু করেছেন এবং অটো ও মটোরের মত সব সার্ভিসগুলো যুক্ত করেছেন যেগুলো পরবর্তীতে বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়া হয়েছে।

উবারের সঙ্গে যুক্ত হওয়ার আগে প্রভ ম্যককিনসে ও কোং–এর অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে কাজ করতেন। যেখানে তিনি বিভিন্ন আইকনিক কোম্পানিগুলোর ডিজিটাল বিজনেস কাঠামো বিশেষ করে আর্থিক ও ভোক্তা বিষয়ক ডিজিটাল বিজনেস কাঠামো দাঁড় করাতে সাহায্য করেছিলেন।

আইআইটি খড়গপুর থেকে প্রকৌশলে স্নাতক এবং আইআইএম আহমেদাবাদ থেকে ব্যবসা বিষয়ে ডিগ্রি অর্জন করেছেন প্রভ। তিনি ভারতের গুরুগ্রামে তার স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে বাস করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড