• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভোগান্তিতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা

  প্রযুক্তি ডেস্ক

১৫ জুলাই ২০২০, ১৮:৪৮
হোয়াটসঅ্যাপ
ভোগান্তিতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা (ছবি : সংগৃহীত)

সম্প্রতি বিশ্বজুড়ে ৭৫ হাজারের বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী জনপ্রিয় চ্যাট অ্যাপটি নিয়ে ভোগান্তিতে পড়েছেন বলে জানা গেছে। তাদের অভিযোগ, তারা অ্যাপটির সংযোগ পাচ্ছেন না এবং নতুন ম্যাসেজ দেখতে পারছেন না।

মঙ্গলবার (১৪ জুলাই) স্বাধীন বিপর্যয় পর্যালোচনাকারী সংস্থা ডাউন ডিটেক্টর হোয়াটসঅ্যাপ কাজ না করার খবর নিশ্চিত করেছে। তাদের দেওয়া তথ্য মতে, বিশ্বজুড়ে দশ হাজার ব্যবহারকারী হোয়াটস অ্যাপ চালাতে সমস্যার মুখোমুখি হচ্ছে।

জানা গেছে, ব্রিটেনের স্থানীয় সময় গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে অনেকগুলো অভিযোগ একসাথে নথিভুক্ত করা হয়। যেসব ব্যবহারকারী অ্যাপসটি কাজ করছে না বলে অভিযোগ করেছেন তাদের ৮৮ শতাংশ হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত হতে পারছেন না, ৮ শতাংশ ম্যাসেজ পাচ্ছেন না এবং ১ শতাংশ নিজের ফেসবুকে লগ ইন করতে পারছে না।

এ দিকে, সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহারকারীদের অনেকেই জানিয়েছেন, অ্যাপসটি চালু করার সময় কানেক্টিং স্ক্রিন এসে আটকে যাচ্ছে এবং রিফ্রেশ করলেও নতুন মেসেজ আসছে না।

আরও পড়ুন : চীনা ‘অ্যাপ স্টোরের’ আড়াই হাজার গেইম সরিয়ে নিল অ্যাপল

ডাউন ডিটেক্টর জানিয়েছে, মূলত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপের ব্যবহারকারীরা সমস্যায় পড়েছেন বেশি। যুক্তরাজ্য থেকেই অন্তত ৬ হাজার রিপোর্ট পেয়েছে প্রতিষ্ঠানটি। আর বিশ্বজুড়ে মোট অভিযোগকারীর সংখ্যা ৭৫ হাজারের বেশি। এর মধ্যে কেউ কেউ বলছে রাত থেকে আবার সমস্যা সমাধান হয়েছে তবে অন্যরা এখনো সমস্যায় ভুগছে। হোয়াটসঅ্যাপ কাজ না করায় বিষয়টি নিয়ে অনেকেই হোয়াটসঅ্যাপের টুইটার অ্যাকাউন্টেও অভিযোগ জানাচ্ছেন।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড