• শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘ভুলে’ কর্মীদের টিকটক ডিলিট করতে ই-মেইল করেছিল অ্যামাজন

  প্রযুক্তি ডেস্ক

১২ জুলাই ২০২০, ১৭:২৬
অ্যামাজন
‘ভুলে’ কর্মীদের টিকটক ডিলিট করতে ই-মেইল করেছিল অ্যামাজন (ছবি : সংগৃহীত)

ই-মেইলের মাধ্যমে সম্প্রতি কর্মীদের ফোনে টিকটক ব্যবহারে নিষেধাজ্ঞা সম্পর্কিত একটি বার্তা পাঠিয়েছিল অ্যামাজন। পরে বিষয়টি নিয়ে মুখ খুলেন অ্যামাজন নির্বাহী। তিনি জানান, ‘ভুল করে’ কর্মীদের ওই মেইল পাঠানো হয়েছিল।

এর আগে শুক্রবার (১০ জুলাই) রাতে অ্যামাজন কর্মীরা উদ্ভট এক ঘটনার মুখোমুখি হন। প্রথমে তাদের একটি ই-মেইল করে বলা হয়, তাদের ফোন থেকে টিকটক অ্যাপ ডিলিট করে দিতে হবে। পরে ই-মেইলটি সংবাদমাধ্যমে ফাঁস করে দেওয়া হয়। এমনকি টুইটারেও সেটি শেয়ার করা হয়েছিল। এই ঘটনার কিছু ঘণ্টা পরেই, মার্কিন যুক্তরাষ্ট্রের মিডিয়াকে অ্যামাজন জানায়, ই-মেইলটি ভুল করে পাঠানো হয়েছিল।

অ্যামাজন থেকে যে ই-মেইলটি কর্মীদের মুঠোফোনে গিয়েছিল সেটি ছিল- ‘অ্যামাজন ই-মেইল অ্যাক্সেস করে এমন মোবাইল ডিভাইসে টিকটক অ্যাপ্লিকেশনটি আর রাখা যাবে না সুরক্ষার কারণে। আপনার মোবাইলে অ্যামাজন ই-মেইল ব্যবহার করতে চাইলে ডিভাইস থেকে টিকটক অ্যাপ্লিকেশনটি অবশ্যই ১০ জুলাইয়ের মধ্যে ডিলিট করে ফেলতে হবে।’

তবে এর কয়েক ঘণ্টা পরেই অ্যামাজন জানায়, এটি একটি ত্রুটি। এ প্রসঙ্গে আমেরিকার অ্যামাজনের এক মুখপাত্র মার্কিন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আজ সকালে আমাদের কিছু কর্মচারীর কাছে এই ই-মেইলটি ভুলবশত পাঠানো হয়েছিল। টিকটকের বিষয়ে আমাদের নীতিতে এখনো কোনো পরিবর্তন হয়নি।’

আরও পড়ুন : চালকের কমান্ড ছাড়াই চলবে গাড়ি!

এ দিকে, গত মঙ্গলবার (৭ জুলাই) মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও জানিয়েছেন, ট্রাম্প মার্কিন দেশে টিকটকের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছেন।

তবে, টিকটকের উপর ভারতের নিষেধাজ্ঞা আসার পরে অ্যাপের সুরক্ষা নীতিগুলির ওপর বিশেষ নজর দিচ্ছে টুইটার। এরই মধ্যে জানা গেছে, টিকটক চীন থেকে নিজেকে দূরে রাখার চেষ্টা করেছে।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড