• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনস্টাগ্রামেই মিলবে টিকটকের ফিচার

  প্রযুক্তি ডেস্ক

০৯ জুলাই ২০২০, ২২:২৪
ইনস্টাগ্রাম
ইনস্টাগ্রামেই মিলবে টিকটকের ফিচার (ছবি : সংগৃহীত)

এখন থেকে ফেসবুক মালিকানাধীন জনপ্রিয় ফটো শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রামে টিকটকের মতো সংক্ষিপ্ত ভিডিও তৈরির সুযোগ মিলবে। সম্প্রতি নতুন এই ফিচারের কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। ভারতে চীনের টিকটক অ্যাপ বন্ধের পরেই এমন ঘোষণা দিল ইনস্টাগ্রাম।

ইনস্টাগ্রাম কর্তৃপক্ষ বর্তমানে ইউটিউব ও টিকটকে ভারতীয় কনটেন্ট ক্রিয়টরের সঙ্গে যৌথভাবে কাজ করছে। ভারতীয় কনটেন্ট নির্মাতাদেরকে ইনস্টাগ্রামের সংক্ষিপ্ত ভিডিও তৈরির ফিচার ‘রিলস’ এর জন্য কনটেন্ট বানাতে আগ্রহী করছে।

সংক্ষিপ্ত ভিডিও তৈরির ফিচার রিলস বর্তমানে বিশ্বের চারটি দেশ ব্রাজিল, ফ্রান্স, জার্মানি এবং ভারতে প্রাথমিকভাবে চালু করা হয়েছে। ইতোমধ্যে এই ফিচারের মধ্যে বেশকিছু কনটেন্ট আপলোড করা হয়েছে।

রিলস ফিচারটি ব্যবহার করতে আলাদাভাবে কোনো অ্যাপ ডাউনলোড করতে হবে না। এই বাই ডিফল্ট ইনস্টাগ্রামের ভেতরেই থাকবে। ফিচারটি ব্যবহার করতে ইনস্টাগ্রাম অ্যাপ থেকে ক্যামেরা অপশনটি চালু করতে হবে। পরে রিলস বাটন চেপে ১৫ সেকেন্ডের ভিডিও রেকর্ড করে সেখান থেকেই ভিডিও এডিট করা যাবে।

আরও পড়ুন : আড়াই কোটি মানুষকে মাইক্রোসফটের ডিজিটাল প্রশিক্ষণের উদ্যোগ

ভিডিও এডিটের সময় ইউজাররা চাইলে অ্যাপের দেওয়া মিউজিক লাইব্রেরি কিংবা চাইলে নিজের পছন্দমতো মিউজিক যুক্ত করতে পারবে। এছাড়া ভিডিওকে আরও মজার করতে ফাস্ট অথবা স্লোমো এফেক্ট, অগমেন্টেড রিয়েলিটি এফেক্ট যুক্ত করা যাবে।

তথ্যসূত্র : এন্ডগ্যাজেট

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড