• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

পোস্টমেটস কিনে নিচ্ছে উবার

  প্রযুক্তি ডেস্ক

০৮ জুলাই ২০২০, ১২:২৯
ছবি : প্রতীকী

গ্রাবহাবকে কেনার প্রস্তাব দিয়েছিল উবার। সে প্রস্তাবে সাড়া দেয়নি গ্রাবহাব। এরই মধ্যে ফুড ডেলিভারি ব্যবসার প্রসার করতে আরেকটি কোম্পানিকে কেনার প্রস্তাব করে সফলতার মুখ দেখছে উবার।

উবার তাদের উবার ইটস খাবার ডেলিভারি সেবায় নতুন মাত্রা যোগ করছে। ২.৬৫ বিলিয়ন মার্কিন ডলারে কিনছে আরেক খাবার ডেলিভারি কোম্পনি পোস্টমেটস।

উবার প্রধান দারা খোসরোশাহী বলেন, উবার ও পোস্টমেটস শুধু খাবার ডেলিভারি নয়, কোভিড-১৯ এর মত সংকটে স্থানীয় বাণিজ্য এবং সমাজের জন্য অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।

২০২১ এর প্রথম দিকেই উবার ও পোস্টমেটস একসাথে তাদের বাণিজ্যিক কার্যক্রম শুরু করবে বলে আশা করা যাচ্ছে।

যুক্তরাষ্ট্রে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ বাজারে অন্যান্য ডেলিভারি কোম্পানির তুলনায় পোস্টমেটস তুলনামূলক ছোট কোম্পানি হলেও তারা এ সেবার পথপ্রদর্শক বলা চলে। গত মে মাসে যুক্তরাষ্ট্রে খাবার ডেলিভারি খাতের আয়ের ৮% অর্জন করে পোস্টমেটস। একই খাতে ৪৪% আয় অর্জন করে প্রথম স্থানে আছে ডুরড্যাশ নামের আরেকটি ডেলিভারি কোম্পানি।

পোস্টমেটস যুক্তরাষ্ট্রের কয়েক হাজার শহরে তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে। লস অ্যাঞ্জেলস, লাস ভেগাস, সান দিয়েগো এবং ফিনিক্স এর মত ব্যস্ত শহরে রয়েছে তাদের বেশ জনপ্রিয়তা। পুরো যুক্তরাষ্ট্রে তাদের ১০ মিলিয়নের বেশি সক্রিয় গ্রাহক রয়েছে।

উবার বেশ লম্বা সময় ধরে বিশ্বে তাদের রাইড শেয়ারিং সেবা দিয়ে বাজার নেতৃত্ব দিয়ে আসছে। সম্প্রতি তারা রাইড শেয়ারিং ছাড়াও অন্যান্য সেবা বিশেষ করে খাবার ডেলিভারি খাতে নিজেদের প্রভাব বিস্তার করার চেষ্টা চালাচ্ছে।

স্বাভাবিক সময়ে উবারের রাইডশেয়ারিং ব্যবসা চাঙ্গা থাকলেও বিশ্ব জুড়ে চলমান লকডাউনে এ ব্যবসায় ভাটা চলছে। সে ক্ষতি পুষিয়ে নেয়ার জন্যই উবার এখন মনোযোগ দিচ্ছে উবার ইটস এর দিকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড