• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

এখনই অফিস খুলছে না গুগল

  প্রযুক্তি ডেস্ক

০১ জুলাই ২০২০, ২২:৫১
গুগল
গুগল (ছবি : সংগৃহীত)

সময়ের সঙ্গে মহামারি হয়ে গর্জে ওঠা প্রাণঘাতী করোনা ভাইরাসের ভয়াল তাণ্ডবে যুক্তরাষ্ট্রে নিত্যদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। সংকটপূর্ণ এই পরিস্থিতিতে মার্কিন টেক জায়ান্ট গুগল তাদের অফিস খোলার নির্ধারিত সময় আরও দুই মাস পিছিয়েছে।

গুগলের মুখপাত্র ক্যাথরিন উইলিয়ামস বার্তা সংস্থা রয়টার্সকে জানান, যুক্তরাষ্ট্রে অবস্থিত গুগলের সব অফিস সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উইলিয়ামস ব্লুমবার্গকে জানায়, গুগল কর্তৃপক্ষ তাদের কর্মীদের উদ্দেশ্যে একটি অভ্যন্তরীণ নোটিশ দিয়েছে। নোটিশে বলা হয়, যেসব কর্মীরা বাসা থেকে কাজ করছেন তাদেরকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত হোম-অফিস চালিয়ে যেতে হবে।

এ ব্যাপারে গুগলের গ্লোবাল সিকিউরিটি ভাই প্রেসিডেন্ট ক্রিস র‍্যাকো বলেন, ‘সেপ্টেম্বরের ৭ তারিখের আগে কিছুই বলা যাচ্ছে না। সম্প্রতি যুক্তরাষ্ট্রে করোনা শনাক্তের হারও ঊর্ধ্বমুখী। তাই সকলের নিরাপত্তার কথা বিবেচনা করে গুগল এই সিদ্ধান্ত নিয়েছে।’

গত মে মাসে গুগল ঘোষণা দিয়েছিল করোনা পরিস্থিতি অনুকূলে থাকলে জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকে সীমিত পরিসরে অফিসগুলো খুলে দেওয়া হবে।

আরও পড়ুন : ৬০০ কোটি পৃথিবী আছে মহাবিশ্বে!

উল্লেখ্য, মঙ্গলবার (৩০ জুন) যুক্তরাষ্ট্রে একদিনে করোনা শনাক্তের হার ৪৭ হাজারের বেশি। এ পর্যন্ত দেশটিতে এই মরণব্যাধিতে আক্রান্ত হয়ে মারা গেছে এক লাখ ৩০ হাজার ১৩৪ জন এবং মোট সংক্রমিত হয়েছে ২৭ লাখ ৩১ হাজার ২৫৫। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৪৩ হাজার ৬৮৮ জন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড