• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যান্ড্রয়েডেই আইফোনের ফিচার আনল গুগল

  প্রযুক্তি ডেস্ক

০১ জুলাই ২০২০, ২২:৩৭
গুগল
গুগল (ছবি : সংগৃহীত)

অ্যাপলের ‘এয়ারড্রপ’ ফিচারটি বন্ধুদের সঙ্গে দ্রুত ফাইল শেয়ার করার ক্ষেত্রে বেশ জনপ্রিয়। নির্দিষ্ট দূরত্বের মধ্যে পরিচিত ইউজারদের কাছে সহজেই ফাইল শেয়ার করা যায় এই ফিচারের মাধ্যমে। এবার একই সুবিধা নিয়ে গুগলে ‘নিয়ারবাই শেয়ার’ নামে সকল অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য ফিচারটি চালু করার কথা জানিয়েছে।

অ্যান্ড্রয়েড পুলিশের প্রতিবেদনে বলা হয়, গুগল তাদের ক্রোমবুকেও এই ফিচার যুক্ত করার পরিকল্পনা করছে। বর্তমানে নিয়ারবাই শেয়ার ফিচারটি বেটা ভার্সনে পরিচালনা করা হচ্ছে। যা অ্যান্ড্রয়েড ভার্সন ৬ প্লাস থেকে পরবর্তী ভার্সনগুলোতে দেওয়া হবে।

সম্প্রতি দক্ষিণ কোরিয়া ভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং তাদের গ্যালাক্সি স্মার্টফোনে কুইক শেয়ার নামে এই ফিচারটি চালু করে। তবে এয়ারড্রপ থেকে শুধু একজনকে ফাইল পাঠানো গেলেও কুইক শেয়ার দিয়ে সর্বোচ্চ ৫ জনকে একসঙ্গে পাঠানো যাবে।

গুগলের নিয়ারবাই ফিচারটি ব্যবহার করে অ্যান্ড্রয়েড ইউজাররা বড় সাইজের ফাইল খুব সহজেই শেয়ার করতে পারবে। তাই ইউজারদেরকে আলাদাভাবে ফাইল শেয়ারিং অ্যাপগুলোর উপর নির্ভর করতে হবে না।

আরও পড়ুন : দীর্ঘদিন মুঠোফোনের ব্যাটারি ভালো রাখার কৌশল

নতুন এই ফাইল শেয়ারিং ফিচারটি ব্যবহার করে ছবি, ভিডিও, ইউআরএল, টুইট, ডকুমেন্ট এবং অন্যান্য শেয়ার করা যায় এমন ফাইলগুলো শেয়ার করা যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড