• শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নতুন আইফোনের সঙ্গে থাকছে না হেডফোন-চার্জার

  প্রযুক্তি ডেস্ক

২৯ জুন ২০২০, ১৭:৩৯
আইফোন
নতুন আইফোনের সঙ্গে থাকছে না হেডফোন-চার্জার (ছবি : সংগৃহীত)

প্রায় সময়ই স্মার্টফোনের দাম কমানোর লক্ষ্যে নানা ধরনের উদ্যোগ নেয় মুঠোফোন নির্মাণকারী প্রতিষ্ঠানগুলো। এই একই কারণে দীর্ঘদিন ধরে চীনা স্মার্টফোন প্রতিষ্ঠানগুলো ফোনের সাথে হেডফোন দিচ্ছে না।

তবে এবার দাম কমাতে আইফোনের সাথে হেডফোন ও চার্জার না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অ্যাপল। আসছে আইফোন ১২ থেকেই এই সিদ্ধান্ত কার্যকর হবে।

সম্প্রতি এনডিটিভির এক প্রতিবেদনে জানা গেছে, অ্যাপল আইফোন ১২ সিরিজের জন্য ২০ ওয়াটের চার্জার নিয়ে আসবে। তবে সেটি আলাদাভাবে কিনতে হবে। এর আগে আইফোন ১১ প্রো ফোনের জন্য ১৮ ওয়াটের চার্জার এনেছিল অ্যাপল।

প্রতিবেদন অনুযায়ী, অ্যাপল তাদের আইফোন ১২ সিরিজের দাম কম রাখতেই হেডফোন ও চার্জার সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

অ্যাপল আইফোন ১২, আইফোন ১২ ম্যাক্স এর ফোরজি এবং ফাইভজি ভার্সন আনতে পারে। আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের ফোরজি ভার্সনের দাম হবে যথাক্রমে ৫৪৯ ডলার (৪৭,০০০ টাকা) এবং ৬৪৯ ডলার।(৫৫,০০০ টাকা)। অন্যদিকে ফাইভজি ভার্সন কিনতে ৬৪৯ ডলার (৫৫,০০০ টাকা) এবং ৭৪৯ ডলার (৬৪,০০০ টাকা) দাম পড়তে পারে।

নতুন সিরিজে আইফোন ১২ এবং আইফোন ১২ ম্যাক্সের সাইজ হবে যথাক্রমে ৫.৪ ইঞ্চি এবং ৬.১ ইঞ্চি। অন্যদিকে আইফোন ১২ প্রো-এর সাইজ ৬.১ ইঞ্চি, এবং আইফোন ১২ প্রো ম্যাক্সের সাইজ ৬.৭ ইঞ্চি হতে পারে।

আরও পড়ুন : গুগল পে থেকে ঋণ পাবেন ব্যবসায়ীরা

চারটি ফোনই, আইফোন এক্সের মতো ডিজাইন প্রদর্শন করতে পারে। এছাড়াও মনে করা হচ্ছে আগের মডেলগুলোর তুলনায় এতে আপডেটেট অটোফোকাস থাকতে পারে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড