• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

গুগল পে থেকে ঋণ পাবেন ব্যবসায়ীরা

  প্রযুক্তি ডেস্ক

২৯ জুন ২০২০, ১৬:৩২
গুগল পে
গুগল পে (ছবি : সংগৃহীত)

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির মাঝে ক্ষুদ্র ব্যবসায়ীদের ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে গুগল। প্রাথমিকভাবে প্রতিষ্ঠানটি গুগল পে অ্যাপ্লিকেশনের মাধ্যমে ভারতের কয়েক মিলিয়ন মার্চেন্টকে ঋণ দেওয়ার পরিকল্পনা করেছে।

এজন্য গুগল বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সাথে কাজ করছে। খুব শিগগিরই তারা ক্ষুদ্র ও মাঝারি এন্টারপ্রাইজ গুলোকে ঋণ দেওয়া শুরু করবে বলে জানা গেছে।

এ প্রসঙ্গে গুগল পে এর প্রোডাক্ট ম্যানেজমেন্টের সিনিয়র পরিচালক অম্বরীশ কেঙ্ঘরে জানিয়েছেন, গুগল পে ভারতের তিনটি শীর্ষস্থানীয় ব্যাংকের সাথে কাজ করছে। বর্তমানে তারা প্রায় তিন মিলিয়ন ভেরিফায়েড মার্চেন্টকে ঋণ দেওয়ার কথা ভাবছে।

কোভিড -১৯ সংক্রমণের কারণে দেশপির সরকার মার্চের শেষ দিকে দেশব্যাপী লকডাউনের নির্দেশ দেয়। এই পদক্ষেপে বেশিরভাগ ব্যবসা স্থগিত রাখতে হয়েছে। ধারণা করা হচ্ছে, এই অবস্থায় গুগলের এই ঋণ থেকে ব্যবসায়ীরা ঘুরে দাঁড়াতে পারবেন।

আরও পড়ুন : টিকটকের মতো সংক্ষিপ্ত ভিডিও তৈরির সুযোগ দিচ্ছে ইউটিউব

উল্লেখ্য, গত বছর গুগল ভারতে স্পট ফিচার চালু করেছে। যা বিভিন্ন ব্যবসার জন্য সহজেই তাদের নিজস্ব ব্র্যান্ডযুক্ত কমার্শিয়াল ফ্রন্ট তৈরি করার সুযোগ দেয়। এটি গুগল পে অ্যাপ্লিকেশনটির মাধ্যমে গ্রাহকদের কাছে অ্যাক্সেসযোগ্য।

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড