• বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

মহামারির মাঝেও বৈদেশিক মুদ্রা আনছেন ফ্রিল্যান্সাররা

  প্রযুক্তি ডেস্ক

২৫ জুন ২০২০, ১৭:০৯
ফ্রিল্যান্সার
মহামারির মাঝেও বৈদেশিক মুদ্রা আনছেন ফ্রিল্যান্সাররা (প্রতীকী ছবি)

মহামারি রূপে দেশে দেশে ছড়িয়ে রীতিমতো তাণ্ডব চালানো প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে যেন থমকে গেছে পুরো বিশ্ব। এখনও স্বাভাবিক হয়নি ব্যবসা-বাণিজ্য। বন্ধ রয়েছে বিভিন্ন প্রতিষ্ঠান। তবে এসবের মধ্যেও ফ্রিল্যান্সাররা দেশে আনছেন বৈদেশিক মুদ্রা।

ফ্রিল্যান্সারদের গড়ে তোলার কাজ করে এমনটি একটি প্রতিষ্ঠান ‘শিখবে সবাই’ জানিয়েছে, কেবল তাদের ছাত্ররাই এপ্রিল-মে মাসে ২০ হাজার ডলার আয় করেছে।

এ প্রসঙ্গে শিখবে সবাইয়ের কো-ফাউন্ডার এবং হেড অব এডুকেশন রাইয়ান সফওয়ান এক বিবৃতিতে বলেন, আগামী দিনগুলোতে ফ্রিল্যান্সারদের চাহিদা অনেক বেড়ে যাবে। গতানুগতিক পড়াশোনার পাশাপাশি শিক্ষার্থীদের উচিত বিভিন্ন হার্ড স্কিল শেখার পেছনে সময় ব্যয় করা।

গত এপ্রিল ও মে মাসে তাদের শিক্ষার্থীদের আয় যথাক্রমে ৯ হাজার ৬৭১ ডলার এবং ১০ হাজার ১১০ ডলার। এ থেকেই ন্যূনতম ধারণা পাওয়া যায় যে চলমান মহামারির মাঝেও ফ্রিল্যান্সাররা বসে নেই।

আরও পড়ুন : ভয়েস টুইটের সুবিধা নিয়ে এলো টুইটার

তিনি বলেন, শিখবে সবাই (Shikhbeshobai.com) থেকে এখন পর্যন্ত প্রায় ৭ হাজার ৬৪০ জনের বেশি শিক্ষার্থী গ্রাফিক অ্যান্ড ইউআই/ইউএক্স ডিজাইন, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্ট, পিএইচপি অ্যান্ড লারাভেল, ডিজিটাল মার্কেটিংসহ বিভিন্ন স্কিলের উপর প্রশিক্ষণ নিয়েছেন। এর মধ্যে প্রায় ৩ হাজার ৫শ জনের বেশি শিক্ষার্থী সফলভাবে বিভিন্ন অনলাইন এবং অফলাইন মার্কেটপ্লেসে কাজ করছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড