• মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

এক ক্লিকে ডিলিট করুন ফেসবুকের পুরনো পোস্ট

  প্রযুক্তি ডেস্ক

০৪ জুন ২০২০, ২০:২৬
এক ক্লিকে ডিলিট করুন ফেসবুকের পুরনো পোস্ট
এক ক্লিকে ডিলিট করুন ফেসবুকের পুরনো পোস্ট

নতুন ফিচার নিয়ে এলো ফেসবুক। যার মাধ্যমে ব্যবহারকারীরা তাদের পুরনো বিরক্তিকর পোস্ট একসাথে মুছে ফেলতে অথবা লুকিয়ে রাখতে পারবেন।

এই ফিচারের নাম ম্যানেজ অ্যাক্টিভিটি। যার মাধ্যমে ব্যবহারকারীরা যেকোনো পোস্ট আর্কাইভ করে রাখতে পারেন। আর্কাইভ করা থাকলে এই পোস্ট ব্যবহার করে নিজেরা দেখতে পাবেন কিন্তু অন্যদের কাছে পৌঁছাবে না।

অর্থাত্‍ এই নতুন ফিচার আসার ফলে আপনারা নিজের প্রোফাইলের পুরনো ছবি একসাথে ডিলিট করে দিতে পারেন। এর জন্য আপনাকে বেশি সমস্যার মুখোমুখি হতে হবে না।

ফেসবুক জানিয়েছে, যে ছবি আপনি ডিলিট করে দেবেন সেগুলোর ট্র্যাশ বিন ফোল্ডারে একমাসের জন্য থাকবে। তারপর এমনিতেই ওই ছবিগুলো আপনার প্রোফাইল থেকে পুরোপুরি ভাবে মুছে যাবে। তার আগে আপনি যদি চান তাহলে ওই গুলোকে আবার ফিরিয়ে আনতে পারেন।

কিভাবে ব্যবহার করবেন এই ফিচার-

- প্রথমে আপনার প্রোফাইল পেজ এর অ্যাক্টিভিটি লগ সেকশনে যান। - এরপর ম্যানেজ অ্যাক্টিভিটি অপশনে ট্যাপ করুন। এই অপশনটি আপনারা ফিল্টার এবং আর্কাইভ অপশনের মাঝে পাবেন। - পোস্ট অপশনে ট্যাপ করুন। - এরপর ট্যাপ করুন ফিল্টার অপশনে। - এবার ক্যাটেগরি অপশন সিলেক্ট করুন। এখানে আপনারা পোস্ট অথবা টেক্সট আপডেট, চেক-ইন, ভিডিও, ছবি সবকিছু সিলেক্ট করতে পারেন, তবে এক সময়ে একটি ক্যাটাগরি সিলেক্ট করতে পারবেন। - এবার সেই পোস্টগুলো সিলেক্ট করুন যেগুলো আপনি মুছে ফেলতে চান। - এবার আপনি আর্কাইভ অপশনে ট্যাপ করতে পারেন তাহলে সেগুলো আপনার প্রোফাইল থেকে মুছে যাবে না তবে শুধু আপনার কাছে থাকবে, অন্যদের কাছে পৌঁছাবে না। - অথবা আপনি ট্র্যাশ অপশন সিলেক্ট করতে পারেন, তাহলে আপনি একসাথে অনেকগুলো ছবি প্রোফাইল থেকে মুছে ফেলতে পারবেন।

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118241, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড