• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

একদিনে স্মার্টফোন অর্ডারের সর্বোচ্চ রেকর্ড ভাঙল রিয়েলমি সি-থ্রি

  প্রযুক্তি ডেস্ক

২০ মে ২০২০, ২১:৪৭
রিয়েলমি সি-থ্রি
একদিনে স্মার্টফোন অর্ডারের সর্বোচ্চ রেকর্ড ভাঙল রিয়েলমি সি-থ্রি (ছবি : সংগৃহীত)

ই-কমার্স সাইট ইভ্যালিতে একদিনে যেকোন স্মার্টফোনের অনলাইন অর্ডারের ক্ষেত্রে পূর্ববর্তী সব রেকর্ড ভাঙল রিয়েলমি সি-থ্রি। মাত্র ৬ ঘণ্টার মধ্যে ৩ হাজার ইউনিটের বেশি অর্ডার পায় ইভ্যালি। এই ই-কমার্স সাইটে এক দিনে সর্বোচ্চ অর্ডারের রেকর্ড এটি।

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি গত ১৮ মে সি সিরিজের সর্বশেষ সংযোজন রিয়েলমি সি-থ্রি ইক্সক্লুসিভভাবে ইভ্যালিতে বিশেষ মূল্যছাড়ে মাত্র ১০ হাজার টাকায় বিক্রি শুরু করে। তবে স্মার্টফোনটির খুচরা মূল্য ১০ হাজার ৯৯০ টাকা।

বাংলাদেশে প্রথমবারের জন্য ট্রিপল ক্যামেরা, ৫ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি ও শক্তিশালী হেলিও জি সেভেন্টি প্রসেসর দিয়ে রিয়েলমি সি-থ্রি অনলাইনে বিক্রি শুরু হয়। স্মার্টফোনটি এখন অফলাইন মার্কেটেও পাওয়া যাচ্ছে। দেশের বেশ কিছু স্মার্টফোনের দোকানে পাওয়া যাবে ফোনটি।

এ বিষয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রাসেল বলেন, ‘ইভ্যালিতে এক্সক্লুসিভভাবে লঞ্চ হওয়ার অল্প সময়ের মধ্যেই রেকর্ড সংখ্যক রিয়েলমি সি-থ্রি ডিভাইস বিক্রি হয়েছে। আমরা বিশ্বাস করি, এটা সম্ভব হয়েছে ইভ্যালিতে নিবন্ধিত ২.২ মিলিয়নের অধিক যে বিশাল এক লয়্যাল কাস্টমার বেইজ আছে তাদের জন্য। আমরা আশা করি গ্রাহকদের এমন সাড়ায় রিয়েলমি বাংলাদেশের বাজার নিয়ে আরো অনুপ্রাণিত হবে।’ একই সঙ্গে আগামীতেও নতুন সব ডিভাইস বাংলাদেশের বাজারে আনতে রিয়েলমি ইভ্যালিকে বেছে নিবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

রিয়েলমি সি-থ্রি স্মার্টফোনটিকে বলা হচ্ছে ট্রিপল ক্যামেরা গেম মনস্টার। ফোনটির পেছনে এআই ট্রিপল ক্যামেরা সেটআপে আছে ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স। ফ্রন্ট ক্যামেরায় চমৎকার সব সেলফি ধারণের জন্য রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ৫ হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির সাথে থাকছে অন্য ডিভাইজ চার্জ দেওয়ার জন্য রিভার্স চার্জিং অপশন। এতে থাকছে মিডিয়াটেকের শক্তিশালী ১২ ন্যানোমিটারের হেলিও জি সেভেন্টি প্রসেসর যা গেমিং অভিজ্ঞতাকে আরও পরিপূর্ণ করবে।

আরও পড়ুন : ৬৫ লাখ মার্কিন ডলার জরিমানার মুখে ফেসবুক

এছাড়া রিয়েলমি সি-থ্রি তে আছে ৬.৫ ইঞ্চির মিনি ডিউ ড্রপ ডিসপ্লে, যা গরিলা গ্লাস ৩ দ্বারা সুরক্ষিত। অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক রিয়েলমি ইউআই। ৩ গিগাবাইট র‍্যাম এবং ৩২ গিগাবাইটের রমে রিয়েলমি পাওয়া যাবে ফ্রোজেন ব্লু এবং ব্লেজিং রেড এ দুটি রঙে।

মিডিয়াটেক এর শক্তিশালী হেলিও জি সেভেন্টি চিপসেট ২ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে। যা যেকোন প্রযুক্তিগত ব্যবহারে দিবে স্মুথনেস, আর দিবে অনন্য গেমিং অভিজ্ঞতা। এই চিপসেটে বিভিন্ন ওয়াইড অ্যাঙ্গেল, টেলিস্কোপিক, ম্যাক্রো লেন্সের মিশেলে চমৎকার ক্যামেরা সেটাপ তৈরি করা যায়, যা রিয়েলমি সি-থ্রিতেও দেখা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড