• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইনস্টাগ্রামের জন্য ‘জিফি’ কিনে নিচ্ছে ফেসবুক

  প্রযুক্তি ডেস্ক

১৬ মে ২০২০, ২০:১০
জিফি
ইনস্টাগ্রামের জন্য ‘জিফি’ কিনে নিচ্ছে ফেসবুক (ছবি : সংগৃহীত)

অ্যানিমেটেড ছবি তৈরি ও শেয়ারের সেবা প্রদানকারী জনপ্রিয় ওয়েবসাইট ‘জিফি’-কে কিনে নিচ্ছে ফেসবুক। কেনার পর সেবাটিকে ইনস্টাগ্রামের সঙ্গে জুড়ে দেবে ফেসবুক।

ঠিক কত মূল্যে মালিকানা হাতবদল হবে তা এখনই জানাতে রাজি হয়নি ফেসবুক ও জিফি। তবে সংবাদ সাইট অ্যাক্সিওসের বরাত দিয়ে রয়টার্স জানিয়েছে, প্রায় ৪০ কোটি ডলারের লেনদেন হতে পারে মালিকানা হাতবদলে।

প্রতিষ্ঠান দুটির দেওয়া তথ্য অনুসারে, জিফি ইনস্টাগ্রামের অংশ হয়ে যাবে। জিফির ‘জিফ লাইব্রেরি’ ইনস্টাগ্রাম ও অন্যান্য ফেসবুক অ্যাপের ভেতরে জুড়ে দেওয়া হবে।

এ প্রসঙ্গে ইনস্টাগ্রামের পণ্য বিভাগের ভাইস প্রেসিডেন্ট ভিশাল শাহ বলেছেন, ‘মানুষ সামনেও জিফ আপলোড করতে পারবেন; ডেভেলপারস এবং এপিআই অংশীদাররাও জিফির এপিআইয়ে একই রকমের প্রবেশাধিকার পাবেন; এবং জিফির সৃজনশীল কমিউনিটি সামনেও দূর্দান্ত কনটেন্ট থেরি করতে পারবেন।’

আরও পড়ুন : জুমকে হার মানাতে ফেসবুকের নতুন ফিচার

এ দিকে, ব্লগিং ওয়েবসাইট মিডিয়ামের এক পোস্টে জিফি বলেছে- ‘আমরা জিফিকে উন্মুক্তভাবে আরও বড় ইকোসিস্টেমের জন্য নিয়ে আসব।’

এর আগেও ২০১৫ সালে একবার জিফিকে কেনার চেষ্টা করেছিল ফেসবুক। তবে সেবার ফেসবুকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল প্রতিষ্ঠানটি। ওই সময়ে নিজেদের অন্যান্য একাধিক সামাজিক মাধ্যমেও যুক্ত করার সিদ্ধান্তও নিয়েছিল জিফি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড