• শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

করোনা বিধ্বস্ত চীনের ই-কমার্স সাইটে আইফোন ৯!

  প্রযুক্তি ডেস্ক

১০ এপ্রিল ২০২০, ২১:৫৮
আইফোন
আইফোন (প্রতীকী ছবি)

খুব শিগগিরই আইফোন ৯ বা আইফোন এসই- ২ নামে নতুন একটি বাজেট ডিভাইস উন্মোচনের পরিকল্পনা রয়েছে অ্যাপলের- এমন আভাস দিয়েছিলেন প্রযুক্তি বিশ্লেষকরা। তবে এরই মধ্যে চীনা ই-কমার্স সাইট জেডি ডটকমে আইফোন ৯ এর প্রি-অর্ডার নেওয়া শুরু করেছে তৃতীয় পক্ষের এক খুচরা বিক্রেতা।

‘জেডি স্যানফ্যাং স্টোর’ নামে তৃতীয় পক্ষের ওই স্টোরটি দাবি করছে, মে মাসের ১ থেকে ১০ তারিখের মধ্যে আইফোন ৯ সরবরাহ শুরু হবে। সম্প্রতি আইএএনএস-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ই-কমার্স সাইটটিতে নতুন ডিভাইসটির কোনো ছবি দেওয়া হয়নি। এতে যে ছবি দেওয়া হয়েছে তাতে দেখা গেছে কাপড়ে মোড়ানো কোনো একটি বস্তু। এমনকি ডিভাইসটির কোনো তথ্যও দেওয়া হয়নি সাইটে।

ধারণা ছিল, ১৫ এপ্রিল উন্মোচন করা হবে নতুন এই বাজেট আইফোনটি। আর ডিভাইসটি বাজারে আসবে ২২ এপ্রিল। তবে, করোনা ভাইরাস মহামারির এই সময়টায় অ্যাপল নতুন আইফোন বাজারে আনবে কি না সে বিষয়টি নিশ্চিত করে বলছেন না কোনো বিশ্লেষকই।

প্রাথমিকভাবে চলতি বছর মার্চ মাসে ডিভাইসটি উন্মোচনের পরিকল্পনা ছিল অ্যাপলের। তবে, মার্চ মাস চলে যাওয়ায় উন্মোচন তারিখ পেছানো হয়েছে সেটি আর নতুন করে বলার কিছু নয়। তবে প্রশ্ন হলো কতোদিন পেছানো হবে নতুন আইফোন উন্মোচন?

আরও পড়ুন : বাতাসে ভাসছে করোনা, বিজ্ঞানীদের মডেল তৈরি

যদিও এর আগে বিশ্লেষকরা বলেছেন, নতুন আইফোনটি হবে অপেক্ষাকৃত দামে সস্তা, ২০১৬ সালের আইফোন এসই-এর মতো।

অ্যাপল বিশ্লেষক মিং চি কুয়োর দাবি, নতুন আইফোনটিতে আইফোন ১১ এর মতো তিন গিগাবাইট র‍্যাম, এ১৩ সিপিইউ, ৬৪ গিগাবাইট ও ১২৮ গিগাবাইট স্টোরেজ থাকবে। তার মতে, ৪.৭ ইঞ্চি এই ডিভাইসটির বাহ্যিক নকশা হতে পারে আইফোন ৮ এর মতো।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড