• শুক্রবার, ০৫ জুন ২০২০, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাকাউন্ট ছাড়াই ফেসবুকে দেখা যাবে লাইভ ভিডিও 

  প্রযুক্তি ডেস্ক

৩১ মার্চ ২০২০, ২৩:৫০
লাইভ ভিডিও
ফেসবুকে লাইভ ভিডিও (প্রতীকী ছবি)

নোভেল করোনা ভাইরাসের কারণে দেশে দেশে চলছে লকডাউন। এ কারণে বেড়েছে লাইভ ভিডিওর সংখ্যা। সে জন্য এবার অ্যাকাউন্ট ছাড়াই লাইভ ভিডিও দেখার সুযোগ দিচ্ছে ফেসবুক।

এতদিন এই সুবিধা কেবল ডেস্কটপে ছিল। তবে সাম্প্রতিক এক প্রতিবেদন অনুযায়ী, এখন মুঠোফোন ইউজাররাও এই বিশেষ সুবিধা পাবেন। আপাতত অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা অ্যাকাউন্ট ছাড়াই এসব লাইভ ভিডিও দেখতে পারবেন।

এ ক্ষেত্রে আইওএস গ্রাহকদের এই সুবিধা পেতে আরও কয়েকদিন অপেক্ষা করতে হবে। এছাড়া ফেসবুক সম্প্রতি Public Switch Telephone Network ফিচারও যুক্ত করেছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা একটি টোল-ফ্রি নম্বর ডায়েল করে লাইভ স্ট্রিম শুনতে পাবে। ফেসবুক লাইভ এখন অডিওঅনলি মোডেও কাজ করবে।

ওই প্রতিবেদন অনুযায়ী, আগের তুলনায় ৭০ শতাংশ বেশি লোক এখন গ্রুপ ভিডিও কল ব্যবহার করছে। এছাড়া করোনা ভাইরাসের কারণে ফেসবুক এবং ইনস্টাগ্রাম লাইভও আগের চেয়ে অনেক বেড়েছে।

আরও পড়ুন : মানুষের মস্তিষ্কের কথা বলে দেবে মেশিন!

তবে এর আগে ফেসবুক জানিয়েছিল, ভিডিও কোয়ালিটি কমানোর কারণে বিশ্বের ইন্টারনেট পরিসেবার ওপর চাপ কমবে। এ জন্য প্রাথমিকভাবে ভারত, ইউরোপ এবং লাতিন আমেরিকার স্ট্রিমিং বিট রেট কমানোর সিদ্ধান্ত নিয়েছে ফেসবুক এবং ইনস্টাগ্রাম। ফলে ফেসবুকের নিউজ ফিডে এখন যত ভিডিওই আসবে, তার কোয়ালিটি কম হবে। যাতে বেশি নেট খরচ না হয় এবং ট্রাফিকের চাপ সামলানো যায়।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড