• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ঘরবন্দি সময় কাটাতে পারেন অনলাইন গেমে

  প্রযুক্তি ডেস্ক

২৯ মার্চ ২০২০, ১৬:৩২
অনলাইন গেম
অনলাইন গেম (প্রতীকী ছবি)

দাবানলের মতো বিশ্বব্যাপী ছড়িয়ে পড়েছে করোনা ভাইরাস বা কোভিড-১৯। প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ এড়াতে দেশে দেশে চলছে লকডাউন। ইতোমধ্যে বাংলাদেশেও এই ভাইরাসের ভয়াল আগ্রাসনের ফলে সরকার বরাবরই ঘরে থাকার পরামর্শ দিয়ে যাচ্ছেন। এরই ধারাবাহিকতায় সতর্কতা অবলম্বনে অফিস-আদালত, দোকানপাটসহ, হোটেল-রেস্তরাঁ সবকিছু বন্ধ রেখে বাড়িতে অবস্থান করছেন সবাই।

ঘরবন্দি এই সময়ে বাড়িতে কী করবেন ভাবছেন?

অনলাইন গেমে সহজেই কাটতে পারে টানা লকডাউনে থাকার বিরক্তিকর এই সময়। বাস্তবিক অর্থেও লকডাউনের কারণে বিশ্বজুড়ে অনলাইন গেম খেলার হার বেড়েছে।

গত সপ্তাহে করোনা ভাইরাস মহামারির কারণে লা লিগার ম্যাচ বাতিল ঘোষণার পর যখন দুজন স্প্যানিশ ফুটবলার ফিফা ২০-এর নিয়ন্ত্রণ নিয়েছিলেন, তখন ওই দৃশ্য একটি স্টেডিয়াম আকারের ভার্চুয়াল দর্শক অনলাইনে দেখেছিলেন। এই বিশাল ডিজিটাল ভিড় ডিজিটাল গেমিং শিল্পের জন্য একটি সম্ভাবনার অংশ। কারণ বাস্তব বিশ্বের সঙ্গে একটি বৃহত্সংখ্যক মানুষ আপাতদৃষ্টিতে বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এর ফলে বিনোদন ও বন্ধুত্বের জন্য রেকর্ডসংখ্যক মানুষ অনলাইনের নানা প্লাটফরমের দ্বারস্থ হচ্ছে।

জনপ্রিয় ভিডিও গেম স্ট্রিমিং প্লাটফরম টুইটে প্রচারিত সেভিলার বিপক্ষে রিয়েল বেটিক্সের স্ট্রাইকার বোরজা ইগলেসিয়াস তার নিজস্ব ডিজিটাল সদৃশ্যতা ব্যবহার করে জয়ের লক্ষ্যে লাথি মেরেছিলেন। ঘটনাটি মূল ডার্বি নির্ধারিত একই সময়ে হয়েছিল। স্পেনের প্রিমিয়ার টুর্নামেন্টগুলো অত্যাবশ্যকীয় পদক্ষেপের অংশ হিসেবে স্থগিত করার আগেও দেখা যায় যে, দেশটির ৪ কোটি ৬০ লাখ মানুষ তাদের ঘরে অবস্থান করছিল।

অনুষ্ঠানটির উপস্থাপক ওই সময় ৬০ হাজার দর্শকের উদ্দেশে বলেছিলেন, আমরা আপনাদের সবাইকে বিনোদন দেওয়ার জন্য এগুলো করি, যাতে আপনি বাড়িতে অবস্থান করে আনন্দ উপভোগ করতে পারেন। যদিও এটি করোনা ভাইরাস মহামারির কারণে সম্ভব হয়েছে। বিশ্বের ১৬০টির বেশি দেশে এরই মধ্যে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এ সংক্রমণ ঠেকাতে কয়েকটি বড়ো বড়ো শহর বর্তমানে প্রায় বন্ধ করে রাখা হয়েছে।

আরও পড়ুন : করোনার ভয়াল থাবা থেকে বাঁচাবে ঘুম!

এ ক্ষেত্রে ইন্টারনেট ঘাটলে সহজেই আপনি পেয়ে যেতে পারেন নানা গেম সাইট। তবে মনে রাখবেন ভিডিও গেমকে দীর্ঘদিন ধরে স্বাস্থ্য সমস্যার কারণ হিসেবে দায়ী করা হয়। পুনরাবৃত্তিমূলকভাবে স্ট্রেনের ইনজুরি এবং চোখের সমস্যা হয়ে থাকে মাত্রাতিরিক্ত ভিডিও গেম খেলার কারণে।

ওডি

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড