• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিশ লাখ স্বাস্থ্য কর্মীকে মাস্ক দেবে অ্যাপল

  প্রযুক্তি ডেস্ক

২৪ মার্চ ২০২০, ১৬:১৫
এন৯৫ মাস্ক
এন৯৫ মাস্ক (ছবি : সংগৃহীত)

অ্যাপল যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের স্বাস্থ্য কর্মীদের মধ্যে কয়েক লাখ মাস্ক বিতরণ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। রবিবার (২২ মার্চ) এ কথা অ্যাপল সিইও টিম কুক এক টুইটে জানিয়েছেন।

তিনি টুইটে লেখেন, স্বাস্থ্য কর্মীদের কোভিড-১৯ মোকাবিলায় অ্যাপল টিম মাস্ক প্রদান করবে। চিকিৎসা সেবায় নিয়োজিত প্রত্যেক বীরকে এই মাস্ক দিয়ে কৃতজ্ঞতা জানানো হবে।

এর আগে যুক্তরাষ্ট্রের ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স এক বিবৃতিতে জানান, সরকারের মাধ্যমে অ্যাপল ২০ লাখ ইন্ডাস্ট্রিয়াল মাস্ক বিতরণ করবে।

আরও পড়ুন : অবমুক্ত হলো 'কল অব ডিউটি : ওয়ারজোন'

ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সিইও জেফ বেজসও কর্মীদের জন্য জোগাড় করতে পারছেন না মাস্ক। গত শনিবার এক বিবৃতিতে তিনি বলেন, এখন জোগানের চেয়ে মাস্কের চাহিদা অনেক বেশি। কর্মী ও চুক্তিভিত্তিক কর্মীদের আমরা মাস্ক দিতে চাই। কেনার জন্য কয়েক লাখ মাস্কের অর্ডারও দিয়েছি। তবে চাহিদা অনুযায়ী মাস্ক পাওয়া যাচ্ছে না। যারা বাসা থেকে কাজ করতে পারছেন না আমরা এগুলো তাদের দিতে চাই।

বিশ্বজুড়ে শুধু মাস্কই নয়, পার্সোনাল প্রোটেক্টিভ ইকুইপমেন্টেরও (পিপিই) তুমুল সংকট চলছে। এ কারণে অনেক স্বাস্থ্য কর্মী যথাযথ পিপিই না পড়েই কোভিড-১৯ আক্রান্ত রোগীর চিকিৎসা করতে বাধ্য হচ্ছেন।

ওডি/এওয়াইআর