• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

উবারের বিনা নোটিশে ছাঁটাই অব্যাহত

  প্রযুক্তি ডেস্ক

২১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:৩৬
উবার
উবার (ছবি : ইন্টারনেট)

বিশ্বের এক নম্বর রাইড শেয়ারিং অ্যাপ উবার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলসের অফিস বন্ধ করে দিয়েছে। ফলে বিনা নোটিশে অন্তত ৮০ জন হারিয়েছেন তাদের চাকরি। এদের বেশিরভাগই কাজ করতেন কাস্টমার সাপোর্টে। গত বছরের মে মাসে কোম্পানিটি পাবলিক লিমিটেড কোম্পানি হওয়ার পর এ নিয়ে অন্তত ১ হাজার কর্মী চাকরি হারিয়েছেন। 

উবারের প্রধান নির্বাহী কর্মকর্তা দারা খরুশাহী এসব ছাঁটাইয়ের পেছনে রয়েছেন। তিনি বলেন, ইতোমধ্যে যে সকল কাজ করা আছে, তারা সে সকল কাজই করছেন। কোম্পানির ভাষায় ‘ডুপ্লিকেট ওয়ার্ক’ বলা হচ্ছে এই কাজকে। 

গত বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) উবারের লস অ্যাঞ্জেলস অফিসের প্রধান রাফিন শেভেলাউ হঠাৎ একটি মিটিং ডেকে কর্মীদের জানিয়ে দেন এই সিদ্ধান্তের কথা। তবে তাদের পাওনা তাদের বুঝিয়ে দেওয়া হবে বলেও জানান তিনি। 

তিনি আরও বলেন, উবারের অন্যান্য অফিসে চাকরির জন্য যদি কেউ আবেদন করে তাহলে তা ভেবে দেখা হবে। এছাড়া অফিস পরিবর্তনের সকল খরচ উবার বহন করবে। 

আরও পড়ুন : যেভাবে গুগল ম্যাপ ব্যবহার করে পার্কিং খুঁজবেন

এ বিষয়ে পাওনা হারানোর ভয়ে নাম প্রকাশ অনিচ্ছুক উবারের এক কর্মী বলেন, কোনো প্রকার পূর্ব সতর্কতা ছাড়াই ফিলিপাইনের ম্যানিলা অফিসে তাদের কর্মক্ষেত্র স্থানান্তর করা হয়েছে। 

ইতঃপূর্বে বিশ্বের এক নম্বর রাইড শেয়ারিং কোম্পানিটি কয়েকটি আন্তর্জাতিক শাখা বিক্রয় করে দিয়েছে। কেননা, বছরের পর বছর ধরে তারা লোকসান টানছে। 

ওডি/এওয়াইআর 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড