• সোমবার, ১৭ ফেব্রুয়ারি ২০২০, ৪ ফাল্গুন ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফেসবুক আবার কী : ইলন মাস্ক 

  প্রযুক্তি ডেস্ক

১১ ফেব্রুয়ারি ২০২০, ১৪:১৩
ইলন মাস্ক
ছবি : টেসলা প্রধান ইলন মাস্ক

টেসলার সিইও ইলন মাস্ক আবারও ফেসবুককে আক্রমণ করে আলোচনার শীর্ষে উঠে এসেছেন। টুইটারে এক পোস্টে ‘দ্য ডিক্টেটর’ খ্যাত অভিনেতা সাশা ব্যারন কোহেন ফেসবুকের একনায়কতন্ত্রের সমালোচনা করলে সে পোস্টের নিচেই ইলন মাস্ক নেতিবাচক কমেন্ট করেন। 

কমেডিয়ান ও অভিনেতা সাশা ব্যারন কোহেন বলেন, আমরা একজনের ওপর ২৫০ কোটি মানুষের পানি সরবরাহের জন্য নির্ভর করব না। আবার একজনকে এতগুলো মানুষের বিদ্যুৎ সরবরাহের কাজও দেব না। তাহলে ২৫০ কোটি মানুষের তথ্য নিয়ন্ত্রণের সুযোগ একজনকে কীভাবে দিচ্ছি? সরকারের মাধ্যমে ফেসবুক নিয়ন্ত্রণ করা উচিত। এ ক্ষেত্রে সম্রাটের শাসন চলতে পারে না।

এই পোস্টের নিচেই ইলন মাস্ক কমেন্ট করেন। তিনি লেখেন, ‘#DeleteFacebook’ বাজে জিনিস এটা। তিনি এমন মন্তব্য কেন করেছেন তার ব্যাখ্যা দেননি। তবে প্রথমবারের মতো তিনি ফেসবুক নিয়ে সমালোচনা করেননি। এর আগেও তিনি জাকারবার্গ ও ফেসবুক নিয়ে সমালোচনা করেছেন। 

তিনি ফেসবুকের ক্যামব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারির সময় টেসলা ও স্পেসএক্সের ফেসবুক পেজটি ডিলিট করে দেন। এরপর টুইটে লেখেন, ফেসবুক আবার কী?

আরও পড়ুন : ফলোয়ারের নেশায় পাসওয়ার্ড ফাঁস

উল্লেখ্য, ফেসবুকের সিইও মার্ক জাকারবার্গের সঙ্গে ২০১৭ সালে ইলন মাস্কের মতবিরোধ হয়। তখন ইলন বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) নিয়ে জাকারবার্গের জ্ঞান খুবই কম। 

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড