• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রামে কো ওয়ার্কের নতুন উদ্যোগ

  অধিকার ডেস্ক

০৯ ফেব্রুয়ারি ২০২০, ০৯:৫৩
কর্মশালা ‘স্টার্টআপ নেটওয়ার্কিং’
কর্মশালা ‘স্টার্টআপ নেটওয়ার্কিং’

স্টার্টআপের মাধ্যমে দেশের বিভিন্ন সমস্যাগুলোর কার্যকরী সমাধান নিয়ে উদ্যোক্তাদের প্লাটফর্ম ‘কো ওয়ার্ক’-এর উদ্যোগে অনুষ্ঠিত হলো অর্ধ দিনব্যাপী কর্মশালা ‘স্টার্টআপ নেটওয়ার্কিং’।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দেশের বানিজ্যিক রাজধানী চট্টগ্রামের পূর্ব নাসিরাবাদের স্পিকার্স কাউন্সিল হলে চট্টগ্রামভিত্তিক ৫০টি স্টার্টআপের উদ্যোক্তাদের অংশগ্রহণে উক্ত কর্মশালায় আলোচনা হয়।

কর্মশালায় প্রধান আলোচক হিসেবে ‘ই ক্যাব’-এর পরিচালক এবং ‘ব্রেক বাইট’-এর প্রতিষ্ঠাতা আসিফ আহনাফ বলেন, ‘দেশের ডিজিটাল অর্থনৈতিক বিপ্লবের মূল হাতিয়ার হবে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে গড়ে উঠা তরুণ উদ্যোক্তাদের স্টার্টআপগুলো, কিন্তু সে জন্যে তরুণ উদ্যোক্তাদের আরও বেশি উৎসাহী করতে হবে দেশের সমস্যাগুলো সমাধানে এগিয়ে আসার জন্যে। ব্যাংক বা ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠানগুলোর আরও সহজে তরুণদের বিনিয়োগ করলে ২০২৫ সালের মধ্যেই দেশের সকল অঞ্চলে স্টার্টআপ সিটি তৈরি করা সম্ভব।’

এ সময় দেশীয় উদ্যোক্তাদের শুধু পণ্য তৈরি নয় বরং নিজস্ব আন্তর্জাতিক ব্র্যান্ড তৈরির জন্যে তিনি উদ্বুদ্ধ করেন এবং কো ওয়ার্কের নতুন স্লোগান হিসেবে ‘বাংলাদেশের ব্র্যান্ড বা ব্র্যান্ড বাই বাংলাদেশ’ ঘোষণা করেন।

কো ওয়ার্ক গ্রুপের মডারেটর এবং ফেমাস ফুডের প্রতিষ্ঠাতা মামুনুর রশিদ বাণিজ্যিক রাজধানী থেকে এই স্লোগান ঘোষণার কারণ হিসেবে জানান যে, ‘আমাদের রপ্তানি বাণিজ্যের সিংহভাগই চট্টগ্রাম সমুদ্র বন্দর দিয়ে হয়ে থাকে কিন্তু সে ক্ষেত্রে আমরা বিভিন্ন আন্তর্জাতিক ব্র্যান্ডের প্রস্তুতকারক হিসেবে কাজ করি। কিন্তু এখন থেকে আমরা সুনির্দিষ্ট লক্ষ্যে কাজ করব। আন্তর্জাতিক ব্র্যান্ডগুলোর পণ্য প্রস্তুত করার পাশাপাশি এখন থেকে আমরা নিজস্ব ব্র্যান্ডও তৈরি করব যাতে বিশ্বব্যাপী আমাদের ব্র্যান্ডগুলোর চাহিদা বৃদ্ধি করতে পারি।’

মিরাজুল ইসলামের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন কো ওয়ার্ক চট্টগ্রামের সমন্বয়ক আরমান হোসাইনসহ চট্টগ্রামভিত্তিক প্রায় অর্ধশত উদ্যোক্তাগণ। সর্বশেষে ইনফরমেটিক ল্যাবের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের মাঝে সম্মাননা উপহার প্রদান করা হয়।

ওডি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড