• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাপেই মিলবে করোনা ভাইরাসের সব তথ্য

  প্রযুক্তি ডেস্ক

০৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:১৭
করোনা ভাইরাস
‘করোনাভাইরাস’ অ্যাপ (ছবি : সম্পাদিত)

দিন দিন মহামারি আকারে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ছে। এশিয়ার দেশগুলোতে এ নিয়ে চলছে আতঙ্ক। সময় যত যাচ্ছে রোগীর সংখ্যাও তত বেড়ে চলেছে। আর তাই এ পরিস্থিতি পর্যবেক্ষণ করতে তাইওয়ানে বসবাসরত দুই ফরাসি অ্যাপ ডেভেলপার কেভিন ও মিশেল ‘করোনাভাইরাস’একটি অ্যাপ তৈরি করেছে। 

ওয়ার্ল্ড হেলথ অরগানাইজেশন ও সেন্টার ফর ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন থেকে এই অ্যাপটির জন্য তথ্য নেওয়া হচ্ছে। ‘করোনাভাইরাস’ অ্যাপটিতে ঢুকলেই ম্যাপ দেখা যাবে। সেখানে যে সকল জায়গায় করোনা ভাইরাস ছড়িয়ে আছে সে জায়গাগুলো বৃত্তাকারে চিহ্নিত করা হয়েছে। 

করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা যে প্রদেশে বা শহরে বেশি, সেখানে বৃত্তের আকার বড়। ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা আছে ডিসপ্লের ডান দিকে। এ পর্যন্ত কতজনের মৃত্যু হয়েছে এবং কতজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে তার তথ্য রয়েছে। 

আরও পড়ুন : করোনা ভাইরাসের তথ্য জানানোর প্রলোভনে স্ক্যাম

অ্যাপটিতে আরও অনেক সুবিধা রয়েছে। আপনি চাইলেই সার্চ করে কোন দেশে কতজন আক্রান্ত হয়েছে তা জেনে নিতে পারেন। এমনকি ‘ডেথ’ সেকশনে গিয়ে কোন এলাকায় কতজন মারা গেছে সেটাও জানতে পারবেন। এছাড়া ডিসপ্লের বাম দিকে থাকা ‘স্টোরিজ’ সেকশন থেকে করোনা ভাইরাস সংক্রান্ত সব টুইটও দেখতে পারবেন। 

ওডি/এওয়াইআর   
 

সংশ্লিষ্ট ঘটনা সমূহ : করোনা ভাইরাস

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড