• বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে ‘ওয়ার্ল্ড কাপ-২০২০’

  প্রযুক্তি ডেস্ক

২৮ জানুয়ারি ২০২০, ১২:৪১
স্টার্টআপ ‘ওয়ার্ল্ড কাপ-২০২০’
স্টার্টআপ ‘ওয়ার্ল্ড কাপ-২০২০’ (ছবি : সংগৃহীত)

দেশে দ্বিতীয়বারের মতো দেশীয় স্টার্টআপ বা উদ্যোক্তাদের বিশ্বমঞ্চে নিজেকে তুলে ধরার আয়োজন স্টার্টআপ ‘ওয়ার্ল্ড কাপ-২০২০’ শুরু হতে যাচ্ছে। বাংলাদেশসহ বিশ্বব্যাপী অর্ধশতাধিক অঞ্চলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় যেখানে স্টার্টআপদের মিলিয়ন ডলার জেতার সুযোগ রয়েছে। বাংলাদেশের একটি স্টার্টআপ যুক্তরাষ্ট্রের সিলিকন ভ্যালিতে অনুষ্ঠিতব্য এই প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করবে। 

গত রবিবার (২৬ জানুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে সফটওয়্যার টেকনোলজি পার্কে স্টার্টআপ ওয়ার্ল্ড কাপ নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফেনক্স ভেঞ্চার ক্যাপিটালের জেনারেল পার্টনার ও ইজেনারেশন গ্রুপের চেয়ারম্যান শামীম আহসান বলেন, আগামী ৮ ফেব্রুয়ারি স্টার্টআপ প্রতিযোগিতার দেশের চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য স্টার্টআপদের আগামী ৩১ জানুয়ারির মধ্যে অনলাইনে https://www.startupworldcup.io/bangladesh-regional ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। 

বাংলাদেশে পররাষ্ট্র মন্ত্রণালয়, তথ্যপ্রযুক্তি বিভাগ, ভেঞ্চার ক্যাপিটাল অ্যান্ড প্রাইভেট ইক্যুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিসিপিয়াব), ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন (আইপিসি) ও পাওয়ার্ড বাই ইজেনারেশন প্রতিযোগিতাটির আয়োজন করেছে এবং এই অনুষ্ঠানে যুক্তরাষ্ট্র, চীন, হংকং, সিঙ্গাপুর, ভারতসহ বেশ কয়েকটি দেশের আন্তর্জাতিক বিনিয়োগকারী এবং নীতিনির্ধারকরা আলোচক এবং অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। 

আরও পড়ুন : টেলিকম বাজারে বছরের শেষার্ধের ধাক্কা

চূড়ান্ত প্রতিযোগিতায় ৪৬৫টিরও বেশি আঞ্চলিক স্টার্টআপ প্রতিযোগিতার বিজয়ীরা অংশগ্রহণ করবে। এসব প্রতিযোগিতারা মে মাসে সান-ফ্রান্সিসকোতে আয়োজিত সেমি ফাইনাল এবং চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেবে। 

উল্লেখ্য, গত বছর প্রথমবারের মতো বাংলাদেশ থেকে ‘রেপ্টো’ স্টার্টআপ ওয়ার্ল্ড কাপের চূড়ান্ত প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছিল। 

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড