• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষাবৃত্তি দেবে মোবাইল অ্যাপ ‘এডুহাইভ’

  প্রযুক্তি ডেস্ক

২০ জানুয়ারি ২০২০, ১২:৩৬
এডু হাইভ
ছবি : এডু হাইভ

শিক্ষাবিষয়ক মোবাইল অ্যাপ ‘এডুহাইভ’ উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য অনলাইনে পরীক্ষার মাধ্যমে শিক্ষাবৃত্তি পাওয়ার সুযোগ নিয়ে এসেছে।

প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা বিভাগের পরীক্ষার্থীরা এই অ্যাপের মাধ্যমে ১৫ লাখ টাকার মূল্যমানের এই বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন। ‘এডুহাইভ স্কলার্স’ নামের এই কার্যক্রমে প্রতি বিভাগের সেরা শিক্ষার্থী ৩০ হাজার টাকা সমমূল্যের শিক্ষাবৃত্তি পাবে। এভাবে মোট ১৫ লাখ টাকা সমমানের বৃত্তি জেলাভিত্তিক ও মেধাক্রম অনুসারে মোট ২৫৬ জন শিক্ষার্থীকে প্রদান করা হবে।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী নাজমুল হক জানান, ‘এডুহাইভ এমন একটি অনলাইনভিত্তিক শিক্ষাপ্রতিষ্ঠান যা বাংলাদেশের শিক্ষার ডিজিটালাইজেশন নিয়ে কাজ করছে। এই অ্যাপসের মাধ্যমে দেশের যে কোনো প্রান্ত থেকে সকল বিষয়ের পছন্দের শিক্ষকদের সহায়তা নিয়ে পরীক্ষার প্রস্তুতি নিতে পারবে শিক্ষার্থীরা। এডুহাইভ মূলত দেশব্যাপী মেধাবী মুখ খুঁজছে। আমাদের জাতি ও দেশগঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে যারা। ঘরে বসেই যে কোনো শিক্ষার্থী অনলাইনে পরীক্ষা দিয়ে এই পুরস্কার জিতে নিতে পারবে।’

আরও পড়ুন : নতুন বছরে নতুন ফিচার নিয়ে এসেছে ফেসবুক

এডুহাইভ স্কলারসে অংশগ্রহণ করার জন্য গুগল প্লে স্টোর থেকে ‘এডুহাইভ’ ডাউনলোড করে নিবন্ধন করতে হবে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড