• সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

অ্যাপ আপডেটে নোটিফিকেশন দেবে না গুগল প্লে

  প্রযুক্তি ডেস্ক

১৬ জানুয়ারি ২০২০, ১৫:০৮
নোটিফিকেশন
ছবি : নোটিফিকেশন প্যানেল

প্লে স্টোর থেকে অ্যাপ আপডেট এলে এখন থেকে আর নোটিফিকেশন দেবে না গুগল প্লে। 

সামাজিক ফোরাম রেডিটের ব্যবহারকারীরা গত কয়েক দিন ধরেই এ ব্যাপারে অভিযোগ জানিয়ে আসছিল। ত্রুটির কারণে অ্যাপ আপডেটের নোটিফিকেশন আসছে না বলে তারা ধারণা করছিলেন। 

তবে এ বিষয়ে গুগলের এক মুখপাত্র জানান, প্লে স্টোরের কোনো অ্যাপ যদি স্বয়ংক্রিয়ভাবে আপডেট হয় তবে তার নোটিফিকেশন আর দেখানো হবে না। এ সিদ্ধান্ত জেনে বুঝেই নেওয়া হয়েছে। 

এই সিদ্ধান্তের ফলে এখন থেকে অ্যাপ ইন্সটল হওয়ার পর থেকে নোটিফিকেশন প্যানেলে আর কিছু দেখা যাবে না। এমনকি ম্যানুয়ালি আপডেট করলেও কোনো নোটিফিকেশন দেখাবে না। অনেকেই আপডেট হলে নোটিফিকেশনগুলো সোয়াইপ করে দেয়। এতে নোটিফিকেশন স্প্যাম হিসেবে বিবেচিত হয়। তাই গুগল নোটিফিকেশন স্প্যাম কমানোর জন্য এই সিদ্ধান্ত নিতে পারে। 

আরও পড়ুন : নতুন বছরে নতুন ফিচার নিয়ে এসেছে ফেসবুক

এখন থেকে ব্যবহারকারীদের প্লে স্টোরে বার বার নজর রাখতে হবে কোনো অ্যাপ আপডেট এসেছে কি না জানার জন্য। এছাড়াও প্লে স্টোরের অটো আপডেট ফিচারটি বন্ধ রেখে প্রয়োজনমতো ম্যানুয়ালি আপডেট করে নিতে পারেন। 

অটো আপডেট বন্ধ রাখতে চাইলে প্লে স্টোর চালু করে তিনটি রেখা যুক্ত ‘হ্যামবার্গার’ মেনুতে ক্লিক করে ‘সেটিংস’ সিলেক্ট করতে হবে। সেখান থেকে ‘অটো আপডেট অ্যাপস’ ক্লিক করে ‘ডোন্ট অটো আপডেট অ্যাপস’ ট্যাপ করলেই অটো আপডেট বন্ধ হয়ে যাবে। 

ওডি/এওয়াইআর   
 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড