• শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

প্রথম কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা দিল রবি

  অধিকার ডেস্ক

১৪ জানুয়ারি ২০২০, ১৮:৩১
বিটিআরসি
বিটিআরসি ও রবি আজিয়াটা (ছবি : সংগৃহীত)

অডিট আপত্তি বাবদ বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) পাওনা টাকার প্রথম কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা পরিশোধ করেছে রবি আজিয়াটা। বিটিআরসির দাবি অনুযায়ী তারা রবির কাছে ৮৬৭ কোটি টাকা পাবে। গত ৫ জানুয়ারি হাইকোর্ট এই টাকার মধ্যে ১৩৮ কোটি পরিশোধ করার নির্দেশনা দেয়। এ জন্য হাইকোর্ট তাদের পাঁচ মাসের কিস্তিতে টাকা পরিশোধ করার সুযোগ দেয়।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) মোবাইল অপারেটর রবি পাঁচ কিস্তির প্রথমটি পরিশোধ করে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থার হিসেবে গ্রামীণফোনের ১২ হাজার ৫৭৯ কোটি ৯৫ লাখ টাকা এবং রবির কাছে ৮৬৭ কোটি ২৩ লাখ টাকা পাওনা রয়েছে। এই দুইটি প্রতিষ্ঠানে বিটিআরসির পরিচালিত নিরীক্ষা আপত্তিতে এই অর্থ পাওনা হয়েছে বলে হচ্ছে।

আরও পড়ুন : ঢাকা-পাটুরিয়ায় রেলপথ নির্মাণ করা হবে

অর্থ পরিশোধের কারণে টেলিযোগাযোগসহ সরঞ্জাম আমদানি ও প্যাকেজ অনুমোদনের ক্ষেত্রে রবির ওপর নিয়ন্ত্রক সংস্থার এনওসি বন্ধের নিষেধাজ্ঞা উঠে যাবে বলে আশা করা হচ্ছে।

রবি তাদের পাওনা টাকা পরিশোধ করা শুরু করলেও গ্রামীণফোন এখনো কোনো অর্থ পরিশোধ করেনি। গ্রামীণফোনকে আদালত দুই হাজার কোটি টাকা পরিশোধের কথা বলেছিল। আগামী ২৪ ফেব্রুয়ারির মধ্যে এই অর্থ পরিশোধের সুযোগ রয়েছে।

এ দিকে সরকার স্পষ্ট জানিয়ে দিয়েছে, যারা সময়মতো আদালতের নির্দেশনা অনুযায়ী অর্থ পরিশোধ করবে না সেই প্রতিষ্ঠানে প্রশাসক বসিয়ে পাওনা আদায় করা হবে।

ওডি/নূর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড