• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইন্টারনেটের আওতায় আসবে ১৬ কোটি মানুষ : জয়

  নিজস্ব প্রতিবেদক

১২ জানুয়ারি ২০২০, ২০:২১
জয়
শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন সংযোগ উদ্বোধন করছেন সজীব ওয়াজেদ জয় (ছবি : সংগৃহীত)

দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেট নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে সরকার কাজ করছে বলে জানান প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

রবিবার (১২ জানুয়ারি) সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ আয়োজিত দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ফ্রি ওয়াইফাই জোন সংযোগ কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন সজীব ওয়াজেদ জয়।

সজীব ওয়াজেদ জয় বলেন, বর্তমানে দেশের প্রায় ১০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। দেশের তরুণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে সকল শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াইফাই নেটওয়ার্ক চালু করা হলো। আর পুরো দেশের ১৬ কোটি মানুষকে ইন্টারনেট নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যেও কাজ করছে সরকার।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা বলেন, দেশের সকল মানুষকে ইন্টারনেট নেটওয়ার্কের আওতায় আনার পাশাপাশি ইন্টারনেটের উচ্চ গতিও নিশ্চিত করতে হবে।

অনুষ্ঠানে একযোগে উদ্বোধন করা হয় রাজধানী ঢাকাসহ দেশের ১৪৬টি সরকারি কলেজ, বিশ্ববিদ্যালয় ও ইনস্টিটিউশনের ১০ মেগাবাইট গতিসম্পন্ন এ নেটওয়ার্ক।

এই কার্যক্রমের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব মো. নূর-উর-রহমানসহ মন্ত্রণালয় ও অধীনস্থ সংস্থার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওডি/এমআই

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড