• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

একনজরে দেখে নিন ‘আমার সরকার বা মাই গভ’

  প্রযুক্তি ডেস্ক

১০ জানুয়ারি ২০২০, ১৩:১৮
মাই গভ অ্যাপস
মাই গভ অ্যাপ (ছবি : সম্পাদিত)

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি সব সেবা এক অ্যাপে আনতে ‘আমার সরকার বা মাই গভ’ অ্যাপ উদ্বোধন করেন। ‘ডিজিটাল বাংলাদেশের অবদান, এক ঠিকানায় সব সমাধান’ স্লোগান নিয়ে তৈরি করা হয়েছে অ্যাপটি।

বুধবার (৮ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ‘তৃতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০১৯ সম্মাননা প্রদান’ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অ্যাপটি উদ্বোধন করেন।

অ্যাপ উদ্বোধনের পর এক তথ্যচিত্রে জানানো হয়, অ্যাপটিতে ১৭২টি সেবা ৭টি ক্যাটাগরিতে সংযুক্ত করা হয়েছে। এছাড়াও আরও সরকারি ও বেসরকারি সেবা যুক্ত করা হবে অ্যাপটিতে।

অ্যাপটি চালু করে মোবাইলে ঝাঁকুনি দিলেই জরুরি সেবা ৯৯৯ নম্বরে কল যাবে। এর সঙ্গে ব্যবহারকারীরা ৩৩৩ নম্বরে কল করেও নানা ধরনের তথ্য ও সেবা নিতে পারবেন।

এক অ্যাপেই প্রয়োজনীয় তথ্যের সেবার জন্য আবেদন, কাগজপত্র দাখিল, আবেদনের ফি পরিশোধ এবং আবেদন পরবর্তী আপডেট জানা যাবে। এছাড়া ভয়েস ব্যবহার করেও সেবার আবেদন, আপডেটসহ অন্যান্য বিষয় জানা যাবে। আর জাতীয় পরিচয়পত্রের সাহায্যে আবেদনকারীদের পরিচয় নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন - ম্যাসেজ আদান-প্রদানে হোয়াটসঅ্যাপের নতুন রেকর্ড

‘আমার সরকার বা মাই গভ’ মোবাইল অ্যাপ তৈরিতে কারিগরি সহযোগিতা করেছে আইটি প্রতিষ্ঠান অরেঞ্জ বিজনেস ডেভেলপমেন্ট লিমিটেড (অরেঞ্জবিডি লিমিটেড)। এই অ্যাপটি গুগলের প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড