• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

এ বছরের সেরা ৭ আইফোন অ্যাপ

  প্রযুক্তি ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৯, ১৪:১১
অ্যাপ স্টোর
ছবি : অ্যাপ স্টোর

সম্প্রতি মার্কিন সিনেট সাময়িকী এ বছরের সেরা ৭ আইফোন অ্যাপের তালিকা প্রকাশ করেছে। ২০১৯ সালেই অ্যাপগুলো প্রকাশ করা হয়েছে এবং গুরুত্বপূর্ণ হালনাগাদ করাও হয়েছে। বর্তমানে অ্যাপসগুলো সমাজ-সংস্কৃতির গুরুত্বপূর্ণ উপাদানে পরিণত হয়েছে।

স্পেকটার ক্যামেরা

এ বছরের সেরা আইফোন অ্যাপ হিসেবে স্পেকটার ক্যামেরার নাম ঘোষণা করেছে। মাত্র ৩ ডলারের বিনিময়ে আইফোনে স্পেকটার ক্যামেরা ডাউনলোড করে ব্যবহার করা যায়। এ অ্যাপটিতে কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে আইফোনে দীর্ঘ এক্সপোজারের ছবি তোলা যায়।

অ্যাপল আর্কেড গেমস

চলতি বছরের সেপ্টেম্বর মাসে অ্যাপল আর্কেড গেমসটি চালু হয়। অ্যাপল ব্যবহারকারীরা মাসে ৫ ডলারের বিনিময়ে এই গেমিং সেবা গ্রহণ করতে পারে। এই প্ল্যাটফর্ম থেকে ১০০ এর বেশি গেম ডাউনলোড করা যায় এবং প্রতিটির জন্য আলাদা করে কোনো অর্থ পরিশোধ করতে হয় না।

টিকটক

২০১৬ সালে উন্মুক্ত হলেও এ বছর জনপ্রিয়তার মুখ দেখে টিকটক অ্যাপসটি। মূলত গানের সঙ্গে অভিনয় বা নাচ করে ভিডিও শেয়ার করা হয় প্ল্যাটফর্মটিতে। গত মাসে অ্যাপসটি আইফোন ও অ্যান্ড্রয়েড উভয় প্ল্যাটফর্মে ১৫০ কোটি বার ডাউনলোডের মাইলফলক ছাড়িয়ে যায়।

ডিজনি প্লাস

৫০০ চলচ্চিত্র ও সাড়ে ৭ হাজার টিভি অনুষ্ঠান নিয়ে গত নভেম্বর মাসে চালু হয় ডিজনি প্লাস। মাত্র ৭ ডলারের বিনিময়ে এই প্ল্যাটফর্মের গ্রাহক হওয়া যায়। অ্যাপসটি চালু হওয়ার প্রথম দিনেই ১ কোটি গ্রাহক হয়েছিল প্ল্যাটফর্মটিতে। বর্তমানে অ্যাপসটি আইফোনের পাশাপাশি অ্যান্ড্রয়েডেও ব্যবহার করা যায়।

অ্যাপল টিভি

কয়েক বছর ধরেই অ্যাপল টিভি অ্যাপে চলচ্চিত্র ও টিভি অনুষ্ঠান দেখা যায়। মাসে ৫ ডলারের বিনিময়ে এই সেবা পাওয়া যায়।

‘হ্যারি পটার : উইজার্ডস ইউনাইট’ এবং ‘ক্রেইগলিস্ট’ হলো তালিকার আরও ২টি অ্যাপ। অগমেন্টেড রিয়েলিটি নির্ভর হ্যারি পটার গেমটি পোকেমন গো গেমের নির্মাতাই তৈরি করেছেন। গেমটি বিনা মূল্যে ডাউনলোড করা গেলেও বাড়তি সুবিধার জন্য অর্থ খরচ করতে হবে।

ওডি/এওয়াইআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড