• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

অব্যবহৃত অ্যাকাউন্ট মুছে দেবে টুইটার

  প্রযুক্তি ডেস্ক

২৮ নভেম্বর ২০১৯, ১৫:১১
টুইটার
ছবি : টুইটার

মাইক্রোব্লগিং সাইট টুইটার নিজেদের প্ল্যাটফর্ম থেকে অব্যবহৃত সকল অ্যাকাউন্ট মুছে ফেলার সিদ্ধান্ত গ্রহণ করেছে।

এ বিষয়ে টুইটার কর্তৃপক্ষ জানিয়েছে, যে সকল অ্যাকাউন্ট ৬ মাসের বেশি সময় ধরে অব্যবহৃত অবস্থায় আছে ঐ অ্যাকাউন্টগুলো মুছে দেওয়া হবে। তবে তা এখনি নয়। অ্যাকাউন্ট মালিকদের নিজের অ্যাকাউন্ট রক্ষা করার জন্য আগামী ১১ ডিসেম্বর পর্যন্ত সময় দেওয়া হচ্ছে। এর মধ্যে যারা অ্যাকাউন্টে লগইন করবেন, তারা এর আওতায় থাকবেন না।

অন্যদিকে, যে সকল টুইটার ব্যবহারকারীরা মারা গিয়েছে, তাদের অ্যাকাউন্টও মুছে ফেলা হবে। যদি তাদের অ্যাকাউন্ট বাঁচাতে চান, তাহলে ব্যবহারকারীর কোনো আত্মীয় বা বন্ধুকে অ্যাকাউন্টে অবশ্যই লগইন করতে হবে। কেননা, ফেসবুকের মতো টুইটারে কোনো ‘স্মরণ’ অপশন নেই।

সামাজিক যোগাযোগ মাধ্যমটি প্রথমবারের মতো এত বড় পরিসরে অ্যাকাউন্ট মুছে দেওয়ার প্রকল্প হাতে নিয়েছে। এর কারণ হিসেবে কর্তৃপক্ষ জানায়, সাইটে কিছু নতুন প্রাইভেসি নীতিমালা হয়েছে। অব্যবহৃত অ্যাকাউন্টগুলো এ নীতিমালায় এখনো সম্মতি জানায়নি এবং সম্মতি না জানালে অ্যাকাউন্টগুলো মুছে ফেলা হবে।

টুইটারের এক মুখপাত্র বলেন, প্রথম ধাপে যুক্তরাষ্ট্রের বাইরের নিষ্ক্রিয় অ্যাকাউন্টগুলো অনুসারী তালিকা থেকে সরিয়ে নেওয়া হবে এবং এভাবে বেশ কিছু পুরোনো ইউজারনেমও উদ্ধার করা সম্ভব হবে।

ওডি/এওয়াইআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড